স্পোর্টস ডেস্ক, ১২ সেপ্টেম্বর : দীর্ঘ ২৭ বছর পর প্রথম নারী তারকা হিসেবে এক বছরে মেজর চারটি গ্রান্ড-স্ল্যামের শিরোপা জয়ের হাতছানি ছিল যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়ামস-এর সামনে। আর মাত্র দুটি জয় ছিল তার সামনে। কিন্তু সেমিফাইনাল থেকেই ছিটকে পড়লেন সেরেনা। তাকে আর সেমিফাইনাল পার হতে দিলেন না ইতালিয়ান তারকা রবার্তো ভিঞ্চি।

ডব্লুটিএ র্যাঙ্কিংয়ের ৪৩তম ইতালির অবাছাই রবার্তা ভিঞ্চি আর টেনিসের বিস্ময় বিশ্বের এক নম্বর সেরেনা উইলিয়ামস যখন ইউএস ওপেনের সেমিফাইনাল খেলছেন, তখন আর্থার অ্যাশে স্টেডিয়ামে ২০ হাজার দর্শক চোখ রেখেছিলেন। সঙ্গে ছিল আরও প্রায় মিলিয়ন টেনিস প্রেমীদের চোখ।

আর সবাইকে অবাক করে দিয়ে ২১টি গ্র্যান্ড স্লামের মালিক সেরেনাকে থামিয়ে দিলেন ভিঞ্চি। ভিঞ্চির কাছে এটাই ছিল প্রথম গ্র্যান্ডস্লামের সেমিফাইনাল।

বৃহস্পতিবার ইউএস ওপেনের সেমিফাইনালে রবার্তো ভিঞ্চির মুখোমুখি হওয়ার কথা ছিল এই কৃষ্ণকলি তারকার। তবে নিউ ইয়র্কে প্রবল বৃষ্টির কারণে ম্যাচটি স্থগিত হয়ে যায়।

এদিকে বৃষ্টির কারণে সিমোনা হালেপ ও ফ্লাভিয়া পেনেত্তির মধ্যকার নারী এককের অপর সেমি-ফাইনাল ম্যাচটিও স্থগিত হয়ে যায়। নারী এককের দুটি সেমি-ফাইনালই শুক্রবার বাংলাদেশ সময় রাত ৯টায় অনুষ্ঠিত হয়।

সেই খেলায় সেরেনাকে থামিয়ে দিতে ২-৬, ৬-৪, ৬-৪ গেমে জয় নিশ্চিত করেছেন ভিঞ্চি। ফাইনালে তার প্রতিপক্ষ স্বদেশি ফ্ল্যাবিও পেনেত্তা। আর সেটিও হতে যাচ্ছে টেনিসের ওপেন যুগের ইতিহাস। কারণ ১৯৬৮ সালের পর থেকে এবারই প্রথম কোনো গ্র্যান্ডস্ল্যামের ফাইনালে দুই প্রতিপক্ষই ইতালিয়ান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *