Search
Wednesday 18 May 2022
  • :
  • :

সুয়ারেজের হ্যাটট্রিকে বার্সার সহজ জয়

সুয়ারেজের হ্যাটট্রিকে বার্সার সহজ জয়

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসির অনুপস্থিতিতে বার্সেলোনার আক্রমণভাগের দায়িত্বটা বেশ ভালোই সামলাচ্ছেন নেইমার ও লুইস সুয়ারেজ। লা লিগায় আগের ম্যাচে নেইমারের চার গোলে রায়ো ভায়েকানোর বিপক্ষে ৫-২ ব্যবধানে জিতেছিল বার্সা।

রবিবার সুয়ারেজের হ্যাটট্রিকে এইবারের বিপক্ষে ৩-১ গোলের দুর্দান্ত এক জয় পেয়েছে লুইস এনরিকের দল। দলের জয়ে নেইমারের অবদানও কম ছিল না। উরুগুইয়ান তারকাকে দুটি গোল যে নেইমারই করিয়েছেন।

আর এই জয়ে প্রবল প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট সমান করেছে বার্সেলোনা। ৯ ম্যাচ শেষে দুই দলেরই পয়েন্ট ২১। যদিও গোল গড়ে শীর্ষস্থানটা রিয়ালেরই।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে এইবারের বিপক্ষে জয়টা মোটামুটি বড় ব্যবধানের হলেও ম্যাচের শুরুতে কিন্তু বার্সাই পিছিয়ে পড়েছিল। দশম মিনিটে ক্যাম্প ন্যুয়ের ৭৮ হাজার দর্শককে স্তব্ধ করে দিয়ে এইবারকে ১-০ গোলে এগিয়ে দেন বোরজা। প্রথমে কেকোর শট বার্সার গোলরক্ষক ক্লাদিও ব্রাভো ঠেকিয়ে দিলেও ফিরতি শটে বল জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার বোরজা।

অবশ্য ম্যাচে ফিরতে বেশি সময় নেয়নি লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সা। ২১ মিনিটে সুয়ারেজের গোলে ১-১ সমতা ফেরায় স্বাগতিকরা। গোলটিও ছিল দারুণ। সার্জিও বুস্কেটস ক্রস দেন সান্দ্রো রামিরেজকে। আর রামিরেজের ভলিতে বাড়ানো বলে হেড করে জালে জড়িয়ে দেন উরুগুইয়ান স্ট্রাইকার।

প্রথমার্ধে আর কোনো গোল না হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই বার্সাকে ২-১ গোলে এগিয়ে দেন সুয়ারেজ। ৪৮ মিনিটে নেইমারের পাস থেকে লক্ষ্যভেদ করে নিজের জোড়া গোল পূরণ করেন উরুগুইয়ান তারকা।

এরপর বার্সা কয়েকটি ফ্রি-কিক পেলেও তা থেকে গোল আদায় করতে পারেননি নেইমার, রাকিটিচ। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার সাত মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার আর্জেন্টাইন তারকা মাশচেরানো। রেফারিকে পাশ কাটিয়ে যাওয়ার সময় ‘বাজে’ মন্তব্য করায় লাল কার্ড দেখেন তিনি।

অবশ্য পরের মিনিটেই বার্সাকে ৩-১ গোলে এগিয়ে দেন সুয়ারেজ। এবারও নেইমারের পাস থেকে বল পেয়ে বার্সার জার্সিতে নিজের দ্বিতীয় হ্যাটট্রিক পূরণ করেন উরুগুইয়ান স্ট্রাইকার। শেষ পর্যন্ত এই স্কোরলাইন ধরে রেখেই মাঠ ছাড়েন নেইমার-সুয়ারেজরা।




Leave a Reply

Your email address will not be published.