Search
Tuesday 17 May 2022
  • :
  • :

সিরিজে সমতায় ফিরতে ইংল্যান্ডের দরকার ২৮৪

সিরিজে সমতায় ফিরতে ইংল্যান্ডের দরকার ২৮৪

স্পোর্টস ডেস্ক : শারজাহ টেস্টে প্রথম ইনিংসে ২৩৪ রানের পর নিজেদের দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ৩৫৫ রান করে পাকিস্তান। ফলে এই টেস্টে জিতে সমতায় ফিরতে হলে ২৮৪ রান করতে হবে অ্যালিস্টার কুকের ইংল্যান্ডকে।

নিজেদের প্রথম ইনিংসে ততটা ভলো করতে না পারলেও দ্বিতীয় ইনিংসে কিছুটা পেশাদারিত্বের পরিচয় দিয়েছে পাকিস্তান। ওপেনার মোহাম্মদ হাফিজের ১৫১ রানের দারুণ সংগ্রহে ভর করে ৩৫৫ করতে সক্ষম হয় দলটি।

তৃতীয় দিন ৩ উইকেট হারিয়ে ১৪৬ রান জমা ছিল পাকিস্তানের স্কোরবোর্ড। বুধবার চতুর্থ দিনে ক্রিজে নামেন আগের দিন ৯৭ রান নিয়ে অপরাজিত থাকা মোহাম্মদ হাফিজ এবং শূণ্য রানে থাকা রাহাত আলী। চতুর্থ দিনে রাহাত শূন্য রানেই সাজঘরে ফিরলেও নিজের ইনিংসকে টানতে টানতে ১৫১ রানে গিয়ে থামেন হাফিজ।

হাফিজকে ছাড়াও দলীয় অধিনায়ক মিসবাহ-উল-হক ৩৮ এবং আসাদ শফিক ৪৬ রান করেন। তাছাড়া ৩৬ রান করে প্যাটেলের বলে আউট হন সরফরাজ আহমেদ।

এর আগে প্রথম ইনিংসে পাকিস্তানের করা ২৩৪ রানের জবাবে ইংল্যান্ড গুটিয়ে যাওয়ার আগে ৩০৬ রান সংগ্রহ করে। প্রথম ইনিংসে পাকিস্তানের হয়ে দলীয় অধিনায়ক মিসবাহ-উল-হক সর্বোচ্চ ৭১ রান করেন। এছাড়া সরফরাজ ৩৯ ও শোয়েব মালিক করেন ৩৮ রান। ইউনিস খানের ব্যাট থেকে আসে ৩১ রান।

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেট পান স্টুয়ার্ট ব্রড।  ২টি উইকেট নেন জেমস অ্যান্ডারসন। তাছাড়া প্যাটেল, আদিল রশিদ এবং মঈন আলী একটি করে উইকেট পান।

এই প্রতিবেদন লেখাপর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ১২ ওভারে ১ উইকেটে ৩৪রান। ২২ রান করে শোয়েব মালিকের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন ওপেনার মঈন আলী। ১১ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক অ্যালিস্টার কুক। তার সঙ্গে ক্রিজে রয়েছেন ইয়ান বেল।




Leave a Reply

Your email address will not be published.