Search
Thursday 17 January 2019
  • :
  • :

সিটির দুর্দান্ত জয়ে জমে গেল শিরোপা লড়াই

সিটির দুর্দান্ত জয়ে জমে গেল শিরোপা লড়াই

স্পোর্টস ডেস্ক, ৪ জানুয়ারি : লিভারপুল জিতলেই শিরোপার খুব কাছে চলে যেত। টানা ২০ ম্যাচ অপরাজিত থাকা দলটির কাছে সেটি প্রত্যাশিতই ছিল। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা দলটিকে মাটিতে নামিয়েছে ম্যানচেস্টার সিটি। ইয়ুর্গেন ক্লপের দলকে প্রথম হারের স্বাদ দিয়েছে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

আগুয়েরো ও সানের গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। এই হারের পরও ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা শিরোপাধারী সিটির পয়েন্ট ৫০।

ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচ এগিয়ে নেয়। প্রথমার্ধের শেষ দিকে আগুয়েরো ডানপাশ থেকে বার্নার্দো সিলভার বাড়ানো বল পেয়ে বাঁ পায়ের বুলেট গতির এক শটে দুর্দান্ত এক গোল করে সিটিকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। পিছিয়ে পরে বিরতিতে যায় লিভারপুল। তবে বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে লিভারপুল। ৬৩তম মিনিটে রবের্ত ফিরমিনোর শট এদেরসন আটকানোর পরের মিনিটেই সমতার স্বস্তি ফেরে লিভারপুল সমর্থকদের মুখে।

তবে ৭২ মিনিটেই আবার এগিয়ে যায় সিটি। পরে একাধিকবার সুযোগ পেয়েও কোনো দলই আর গোল করতে না পারায় ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সিটি। এতে সিটি ও লিভারপুলের পয়েন্ট কাছাকাছি হয়ে যাওয়ায় জমে উঠলো লিগ।