Search
Sunday 22 May 2022
  • :
  • :

সিআইএ প্রধানের ইমেইল হ্যাক করল ফিলিস্তিনপন্থী কিশোর

সিআইএ প্রধানের ইমেইল হ্যাক করল ফিলিস্তিনপন্থী কিশোর

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন এক ফিলিস্তিনপন্থী কিশোর বলেছে, সে  দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ প্রধান জন ব্রিনন্যান এবং ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি’র প্রধান জে জনসনের ব্যক্তিগত ইমেইল হ্যাক করেছে । ইহুদিবাদী ইসরাইল নতুন করে ফিলিস্তিনিদের বিরুদ্ধে আগ্রাসন শুরুর এবং তেল আবিবের প্রতি মার্কিন নীতির প্রতিবাদে এ সাইবার হামলা চালানো হয়েছে বলে অমুসলমান মার্কিন কিশোরটি জানিয়েছে। মার্কিন টিভি চ্যানেল সিএনএন’কে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছে সে।

মার্কিন হাইস্কুলের ছাত্র এ কিশোর সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছে, ফিলিস্তিনিদের প্রতি মার্কিন পররাষ্ট্র নীতির বিরোধিতা এবং তার নিজের সমর্থনের কারণে এ কাজ করার উৎসাহ পেয়েছে। এ ছাড়া, ব্রিনন্যানের ইমেইল থেকে হাতিয়ে নেয়া তার সিকিউরিটি ক্লিয়ারেন্সের  জন্য দেয়া  ৪৭ পাতার দরখাস্তের অংশ বিশেষও প্রকাশ করেছে কিশোরটি।

সিএনএন’কে  কিশোরটি বলেছে, জন এবং জে উভয়ই উচ্চ পদস্থ কর্মকর্তা তাই তাদের ইমেইল হ্যাক করা হলে তারা লজ্জা পাবেন। কিশোরটি আরো বলেছে, সত্যি বলতে কি মার্কিন সরকার নিরীহ মানুষদের হত্যা করছে এবং নিরীহ মানুষ হত্যার জন্য ইসরাইলকে তহবিল যোগাচ্ছে তাই ওই দুই মার্কিন কর্মকর্তার ইমেইল হ্যাক করা হয়েছে।

অবশ্য সিএনএন বলেছে, ব্যক্তিগত একাউন্টে হয়ত কোনো স্পর্শকাতর তথ্য নেই তবে গোয়েন্দা এবং নিরাপত্তার সংস্থার প্রধানদের জন্য এ সব তথ্য লজ্জাকর হবে।

এদিকে, সিআইএ বলেছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের বিষয়টি তাদের জানা আছে এবং যথাযথ কর্তৃপক্ষের কাছে এটি পাঠানো হয়েছে। আর ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটির মুখপাত্র বলেন, সংস্থাটির প্রধানের নিরাপত্তা সংক্রান্ত তথ্য নিয়ে কোনো আলোচনা করা হয় না; তবে বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

ফিলিস্তিনি বিক্ষোভকারী এবং ইহুদিবাদী ইসরাইলি বাহিনীর মধ্যে যখন উত্তেজনা তুঙ্গে তখন সাইবার হামলার এ খবর প্রচারিত হলো। সূত্র : আইআরআইবি




Leave a Reply

Your email address will not be published.