Search
Thursday 13 December 2018
  • :
  • :

সাকিবের হায়দারাবাদের ৫ উইকেটে জয়

সাকিবের হায়দারাবাদের ৫ উইকেটে জয়

স্পোর্টস ডেস্ক, ১৫ এপ্রিল : ৫ উইকেট হাতে রেখেই ১৩৯ রানের জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সাকিব আল হাসানের হায়দারাবাদ। শনিবার ইডেনে ব্যাট করতে নেমে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যানরা খুব একটা সুবিধা করতে পারেনি। সাকিবের অসাধারণ বোলিং-এর মুখে ৮ উইকেট হারিয়ে কেকেআরের সংগ্রহ করেছিল ১৩৮ রান।

নিজের সাবেক ক্লাব কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে প্রথমে বল হাতে নিজের জাত ছিনিয়েছেন সাকিব। ৪ ওভারে মাত্র ২১ রান খরচ করে তুলে নিয়েছেন সুনিল নারাইন ও ভয়ংকর হয়ে ওঠা ক্রিস লিনের উইকেট। দুটি ক্যাচ নিয়ে ফিল্ডিংয়েও আলাদা করে নজর কেড়েছেন বাংলাদেশের প্রাণ। ব্যাট হাতেও সাকিব ছিলেন দুর্দান্ত। আউট হওয়ার আগে দুটি চার ও একটি ছক্কার সৌজন্যে ২১ বলে ২৭ রান করেন সাকিব আল হাসান। কেকেআরের বিপক্ষে তার অলরাউন্ড পারফরম্যান্সের সৌজন্যে ৬ বল আগে ৫ উইকেটের বড় জয় পায় সানরাইজার্স হায়দরাবাদ।

কিন্তু দুর্ভাগ্য সাকিব আল হাসানের। এমন পারফরম্যান্স করেও ম্যাচ সেরা হতে পারেননি তিনি। বরং ঠিক তার মতোই ৫.২৫ গড়ে ৪ ওভার বল করে ২১ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জয়ের স্বাদ পেয়েছেন সতীর্থ বিলি স্ট্যানলেক।

কলকাতার ইডেন গার্ডেন্সে শনিবার টস জিতে প্রথমে কেকেআরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। প্রথমে ব্যাট করে এদিন নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করে কেকেআর। এর পেছনে বড় ভূমিকা রাখেন হায়দরাবাদের বোলাররা।

সাকিব আল হাসান, ভুবেনেশ্বর কুমার আর বিলি স্ট্যানলেকের দুর্দান্ত বোলিংয়ের কারণে ক্রিস লিন, দিনেশ কার্তিক ছাড়া কেকেআরের আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি। সর্বোচ্চ ৪৯ রান করেন লিন। কার্তিকের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান।

কেকেআরের ছুঁড়ে দেওয়া ১৩৯ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৯ ওভারেই সংগ্রহ করে ফেলে হায়দরাবাদ। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ঋদ্ধিমান সাহা (২৪), কেন উইলিয়ামসন (৫০) ও সাকিব আল হাসান (২৭)। শেষের দিকে দুটি চার ও একটি ছক্কায় মাত্র ৭ বলে অপরাজিত ১৭ রানের ঝড়ো ইনিংস উপহার দিয়ে জয়টাকে সহজ করে দেন ইউসুফ পাঠান।

কেকেআরের বিপক্ষে বোলিং-ব্যাটিং এমনকি ফিল্ডিংয়েও দুর্দান্ত পারফর্ম করেছেন সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

কেকেআরের সুনীল নারাইন দুটি উইকেট লাভ করেন। এ ছাড়াও মিচেল জনসন, পিযুস চাওলা ও কুলদ্বীপ যাদব প্রত্যেকেই হায়দরাবাদের একটি করে উইকেট লাভ করেন। এর আগে বৃষ্টির কারণে কলকাতা-হায়দরাবাদের ম্যাচটি ঘণ্টাখানেক বন্ধ ছিল।

ইডেন গার্ডেন্সে হায়দরাবাদের এটি প্রথম জয়। তবে এবারের আসরের টানা তৃতীয় জয়। একমাত্র দল হিসেবে তিন ম্যাচের সবকটিতেই জয় পাওয়া হায়দরাবাদ এবারের আইপিএলের পয়েন্ট টেবিলেরও শীর্ষে।