ঢাকা, ৩০ সেপ্টেম্বর : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ব্যর্থতা ও আইন শৃঙ্খলা পরিস্থিতি খারাপ হওয়ার কারণেই ইতালির নাগরিক তাবেলা সিজার খুন হয়েছেন।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। দীর্ঘ ৮ মাস পর মির্জা ফরুল বিএনপি কার্যালয়ে যান।

৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের পর গ্রেফতার হন মির্জা ফখরুল ইসলাম। পরে নাশকতার ৭টি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। প্রায় ৬ মাস কারাভোগের পর ১৪ জুলাই আপিল বিভাগের আদেশে জামিনে মুক্ত হন তিনি। ২৬ জুলাই উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান তিনি। সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রে প্রায় ২ মাস চিকিৎসা শেষে ২১ সেপ্টেম্বর ঢাকায় ফিরেন বিএনপির এই নেতা।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে সুশাসনের অভাব, গণতন্ত্রের অভাব, আর গণতান্ত্রিক পথ খোলা না থাকায় বিদেশি নাগরিকের হত্যাকাণ্ড ঘটছে। সরকারের কিছু লোক বলছেন বিএনপি-জামায়াত ইতালীয় নাগরিককে হত্যা করেছে। সরকার সব সময়ে উদার পিন্ডি বুদের ঘাড়ে চাপিয়ে তাদের ব্যর্থতা থেকে সরে যেতে চায়।

আইনশৃঙ্খলা পরিস্থির উন্নতির জন্য পদক্ষেপ নিতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

আইএস’র সম্পৃক্ততা বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, আইএস যে হত্যার দায় স্বীকার করেছে, এই তথ্যের কোনো ভিত্তি নেই। সুষ্ঠুভাবে তদন্ত করলেই প্রকৃত তথ্য বের হয়ে আসবে বলে মনে করেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *