Search
Tuesday 17 May 2022
  • :
  • :

সমাজকল্যাণমন্ত্রীর মরদেহ আসছে রাতে

সমাজকল্যাণমন্ত্রীর মরদেহ আসছে রাতে

মৌলভীবাজার, ১৫ সেপ্টেম্বর : সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর মরদেহ মঙ্গলবার রাতে সিঙ্গাপুর এয়ারযোগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধানের পাঠানো ই-মেইলে মন্ত্রীর জানাজা ও দাফন সংক্রান্ত একটি চিঠিতে এ কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত তার মরদেহ গ্রহণ করবেন। বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে মন্ত্রীর ঢাকার সরকারি বাসভবন ৩৪ মিন্টু রোডে মরদেহ নিয়ে যাওয়া হবে পরিবারের কাছে। রাতে মরদেহ বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হবে।

বুধবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত মরদেহ ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এখান থেকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রী, চিফ হুইপ ও সব সংসদ সদস্য শ্রদ্ধা নিবেদন শেষে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এর পর তাকে গার্ড অব অনার প্রদান করা হব। দুপুরে হেলিকপ্টারযোগে মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে মরদেহ আনা হবে। এখান থেকে তার মৌলভীবাজার শহরের দর্জিরমহলের নিজ বাসায় মরদেহ নেওয়া হবে।

বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের শহীদ মিনারে রাখা হবে সব শ্রেণী-পেশার মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। বাদ আছর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে মৌলভীবাজার শহরস্থ হযরত সৈয়দ শাহ মোস্তফা বোগদাদী (র.) এর মাজার সংলগ্ন কবরস্থানে।

প্রসঙ্গত, সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে মারা যান সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী (৬৭)।




Leave a Reply

Your email address will not be published.