Search
Tuesday 17 May 2022
  • :
  • :

সতীর্থ-ভক্তদের শুভেচ্ছায় সিক্ত মাশরাফি

সতীর্থ-ভক্তদের শুভেচ্ছায় সিক্ত মাশরাফি

স্পোর্টস ডেস্ক, ৬ অক্টোবর : ১৯৮৩ সালের ৫ অক্টোবর যশোর জেলার নড়াইলে জন্মগ্রহণ করেছিলেন। মাশরাফির জন্মের ঠিক ৩১ বছর পর ২০১৪ সালের ৫ অক্টোবর ঘর আলো করে জন্ম নেন তার দ্বিতীয় সন্তান সাহেল। সোমবার বাপ-বেটার জন্মদিন।

ইচ্ছে করেই কখনো মুস্তাফিজের চুলগুলো এলোমেলো করে দেয়, কপালে চুমু খায়। রুবেলের সঙ্গে ‘দোলা দে’ ডান্স করে। তাসকিনের সঙ্গে ‘ম্যাশকিন’ উদযাপনে প্রত্যেকবার জয়ী হয়েও পড়ে যাওয়ার অভিনয় করে।

জন্মদিনে ভক্তদের কাছ থেকে এমন অনেক বার্তাই পেয়েছেন বাংলাদেশি পেস বোলার মাশরাফি বিন মর্তুজা। শুধু ভক্তরাই নয় মাশরাফিকে জন্মদিনের শুভেচ্ছা জানানোর তালিকা থেকে বাদ যায়নি তারকারাও। আইসিসি থেকে সাধারণ মানুষ জন্মদিনে সবার ভালোবাসায় সিক্ত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

জন্মদিনে ম্যাশকে শুভেচ্ছা জানিয়ে নিজের ফেসবুকে পোষ্ট দেন তারকারা।

মাশরাফিকে শুভেচ্ছা জানিয়ে বিশ্বসেরা বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান নিজের ফেসবুকে লিখেন, Many happy returns of the day to this amazing player and an incredible teammate, we are fortunate to have him with us and wish many more great games together ahead of us. Happy Birthday captain!

আজকের দিনে এই অসামান্য কৃতি খেলোয়াড়কে অনেক শুভেচ্ছা, তাঁকে আমাদের দলে পেয়ে আমরা ভাগ্যবান। আশা করছি সামনে আরও অনেক দুর্দান্ত ম্যাচ একসাথে খেলার। শুভ জন্মদিন, ক্যাপ্টেন!

শুভেচ্ছাবার্তায় মুশফিকুর রহিম লিখেছেন, সবার ভালোবাসায় সিক্ত, কারো অপছন্দের নয়। ছোটদের আদর্শ এবং সহকর্মীদের অনুপ্রেরণা। দেশের প্রতি শুভকামনা ও আত্ননিবেদনের জন্য তাকে জন্মদিনে শ্রদ্ধা জানানোর সুযোগ হারাতে চাইবে কে? পুরো বাংলাদেশ তোমাকে ভালোবাসে ম্যাশ।

আদর-শাসনের ছায়ায় থাকা কাটার মুস্তাফিজ অধিনায়ক মাশরাফিকে শুভেচ্ছা জানিয়ে লিখেন, বারবার ফিরে আসুক দিনটি। শুভ জন্মদিন বস।

পুরো বাংলাদেশ যখন ম্যাশকিন জ্বরে আক্রান্ত তখন তাসকিন কি সেটা ছাড়া থাকতে পারেন? তাই তো জন্মদিনের শুভেচ্ছা জানাতে ফেসবুকে নিজেদের চেষ্ট বাম্পের একটি ছবি দিয়ে তাসকিন লিখেন, শুভ জন্মদিন বস মাশরাফি ভাই। সবাই শেয়ার দিলে খুশি হবো। এই পোস্ট বসের জন্মদিন উপলক্ষ্যে।

বোলার নাসির হোসেন লিখেন, শুভ জন্মদিন অনুপ্রেরণাদায়ক লিডার।

মাশরাফিকে শুভেচ্ছা জানানোর তালিকা থেকে বাদ যায়নি ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসি। নিজেদের ফেসবুক পেজে তারা লিখেন, শুভ জন্মদিন বাংলাদেশের ওডিআই ক্যাপ্টেন মাশরাফি মর্তুজা। তিনিই কি বাংলাদেশের সর্বসেরা পেস বোলার?

এছাড়া, বাংলাদেশ ক্রিকেট দলের আরো খেলোয়াড় মুমিনুল হক, রুবেল হোসেন, সাব্বির হোসেন, লিটন কুমার দাস সহ আরো অনেক তারকারা জন্মদিনের শুভেচ্ছা জানান নড়াইল এক্সপ্রেসকে।

মাশরাফির নেতৃত্বে গত এক বছরে অসাধারণ সাফল্য পেয়েছে টাইগাররা। গত বছর নভেম্বর-ডিসেম্বরে জিম্বাবুয়েকে ওয়ানডে সিরিজে হারিয়ে মাশরাাফির দলের স্বপ্নযাত্রার শুরু।

এরপর বিশ্বকাপে ইংল্যান্ডকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে উত্তরণ এবং সেখানে ভারতের কাছে বিতর্কিত হার। দেশে ফিরে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে টানা ওয়ানডে সিরিজে হারিয়ে বাংলাদেশ আজ বিশ্ব-ক্রিকেটে নতুন উচ্চতায়।

বিশ্বকাপের পর ওয়ানডের দ্বিতীয় সেরা টুর্নামেন্ট চ্যাম্পিয়নস ট্রফিতে অংশগ্রহণের যোগ্যতা অর্জনের পেছনে মাশরাফির বিশাল অবদান। আগামী বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট খেলার পরিকল্পনাও রয়েছে তার।

৩৬টি টেস্টে ৭৮ এবং ১৫৭টি ওয়ানডেতে ২০০ উইকেট নেওয়া এ পেসারের জীবনের গল্পটাও দারুণ অনুপ্রেরণাদায়ী। দুই হাঁটুতে সাত-সাতটি অস্ত্রোপচারও তাকে দমাতে পারেনি। অদম্য মানসিকতা নিয়ে উঠে দাঁড়িয়েছেন, বুক চিতিয়ে লড়াই করেছেন; বাংলাদেশের ক্রিকেটকে নিয়ে গেছেন সম্মানজনক জায়গায়।

Reviews

  • 8
  • 6
  • 8
  • 7
  • 9
  • 7.6

    Score

    মাশরাফির জন্মের ঠিক ৩১ বছর পর ২০১৪ সালের ৫ অক্টোবর ঘর আলো করে জন্ম নেন তার দ্বিতীয় সন্তান সাহেল। সোমবার বাপ-বেটার জন্মদিন।




Leave a Reply

Your email address will not be published.