Search
Sunday 22 May 2022
  • :
  • :

সতর্কতা জারির উৎস জানায়নি যুক্তরাষ্ট্র: স্বরাষ্ট্রমন্ত্রী

সতর্কতা জারির উৎস জানায়নি যুক্তরাষ্ট্র: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : বাংলাদেশ ভ্রমণে মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের রেড এলার্ট জারি দেশি ও আন্তর্জাতিক চক্রের ষড়যন্ত্রের অংশ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ রবিবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। এ সময় এই ষড়যন্ত্রের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নিচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, দুই বিদেশী হত্যার পর আইএস বলে যে দাবি করা হয়েছে তা ষড়যন্ত্রমূলক। আমাদের দেশের আইএস বলে কিছু নেই। এসব করা হচ্ছে যেন দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হয়। যেন সরকার বিব্রত হয়।

সম্প্রতি দুই বিদেশি হত্যার পর বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ওপর আবারও সন্ত্রাসী হামলা হতে পারে, তাদের কাছে এমন নির্ভরযোগ্য তথ্য রয়েছে বলে মার্কিন দূতাবাস জানিয়েছে। পশ্চিমা দেশগুলোর সতর্কতা জারির উৎস সম্পর্কে প্রশ্ন রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, কি কারণে তারা সতর্কতা জারি করেছে তা জানায়নি। তাদের খবরের উৎস দেয়া উচিৎ। জাপানী নাগরিক হোশি কুনিও হত্যা সম্পর্কে তিনি বলেন, যে জাপানী নাগরিককে হত্যা করা হয়েছে তিনি বাংলাদেশের বন্ধু ছিলেন। বাঙালীদের ব্যবহারে মুগ্ধ হয়ে তিনি ইসলাম গ্রহণ করেছিলেন।

আমাদের দেশের গোয়েন্দারা এই বিষয়ে জানতে ব্যর্থ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশের গোয়েন্দারা ব্যার্থ নয় তারা বিষয়টি নিয়ে যুক্তরাষ্ট্রের গোয়েন্দাদের সাথে আলোচনা করছেন। এ বিষয়ে আলোচনা শেষে গোয়েন্দারা তাদের পদক্ষেপ নেবেন। হিন্দু সম্প্রদায়ের শারদীয় দুর্গোউৎসবের নিরাপত্তা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিরাপত্তা প্রসঙ্গে আমরা সব বাহিনীর প্রধানদের সাথে আলোচনা করেছি তারা নিরাপত্তার সকল ব্যবস্থা নিয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে পশ্চিমা নাগরিকদের ওপর আবারও সন্ত্রাসী হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। এমন হামলার নির্ভরযোগ্য তথ্য আছে দাবি করে নিজ দেশের নাগরিকদের সতর্ক করেছে দেশটি। শনিবার ঢাকায় মার্কিন দূতাবাসের এক নিরাপত্তা বার্তায় এমন সতর্কতা জারি করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.