Search
Monday 29 November 2021
  • :
  • :
সর্বশেষ

শুরুতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে দক্ষিণ আফ্রিকা

শুরুতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক, ২৩ অক্টোবর : প্রথম রাউণ্ড শেষে দুই শক্তিশালী দল অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়েই শুরু হলো চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনাময় সুপার টুয়েলভ। যে ম্যাচে টস জিতে আগে ফিল্ডিং নিয়ে শুরুতেই দুই উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে বিপাকে ফেলেছে অস্ট্রেলিয়া।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩ রান সংগ্রহ করেছে দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করাম ২ রানে ক্রিজে আছেন। কুইন্টন ডি কক ৭ রানে, রাসি ফন ডার ডুসেন ২ রানে এবং অধিনায়ক টেম্বা বাভুমা ১২ রানে আউট হয়ে সাজঘরে ফিরেছেন।

এর আগে টস জয়ী অজি অধিনায়ক জানিয়েছেন, তার মতে উইকেটটি দারুণ। যা ম্যাচের বাকি সময়ে বদলানোর কোনো সম্ভাবনা নেই। তাই পরে ব্যাটিং করে রান তাড়ার দিকেই ঝুঁকেছে অস্ট্রেলিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে মাত্র একবারই মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। ২০১২ সালে শ্রীলঙ্কার মাটিতে হওয়া সেই আসরে প্রোটিয়াদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল অসিরা।

এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুই দল খেলেছে ২১টি ম্যাচ। যেখানে অস্ট্রেলিয়ার জয় ১৩ ম্যাচে আর দক্ষিণ আফ্রিকা জিতেছে ৮টি ম্যাচ।

দক্ষিণ আফ্রিকা একাদশ:
কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা (অধিনায়ক), এইডেন মার্করাম, রাসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, হেনরিখ ক্লাসেন, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, কাগিসো রাবাদা, এনরিক নরকিয়া ও তাবরাইজ শামসি।

অস্ট্রেলিয়া একাদশ:
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড, প্যাট কামিনস, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা ও জশ হ্যাজলউড।