Search
Friday 18 January 2019
  • :
  • :

শায়েস্তাগঞ্জে বিধবা ধর্ষণ চেষ্টায় ৫ বছরের জেল

শায়েস্তাগঞ্জে বিধবা ধর্ষণ চেষ্টায় ৫ বছরের জেল

শায়েস্তাগঞ্জ, ১২ জুলাই : বিধবাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে জাহাঙ্গীর মিয়া (২৫) নামে এক লম্পটকে ৫ বছরের সাজা প্রাদন করেছেন হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক। একই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা, আনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে এ রায় প্রদান করা হয়।

মামলার বিবরণে জানা যায়, বানিয়াচং সদরের যাত্রাপাশা গ্রামের আরিফ উল্লাহর কন্যা দুলেনা আক্তারকে বিয়ে দেয়া হয় শায়েস্তাগঞ্জ চন্দ্রমত গ্রামের জাহির মিয়ার সঙ্গে। সম্প্রতি জাহির মিয়া সড়ক দুর্ঘটনায় মারা যায়। এর পর থেকে সে তার শ্বশুর বাড়িতেই সন্তান সহ বসবাস করেছে।

সম্প্রতি তার উপর কুনজর পড়ে একই গ্রামের আবদুর রহমানের লম্পট পুত্র জাহাঙ্গীর মিয়া (২৫) এর। সে প্রায়ই দুলেনা আক্তারকে সুযোগ বুঝে কুপ্রস্তাব দিত। এতে দোলেনা রাজি না হলে জাহাঙ্গীর ক্ষিপ্ত হয়ে ওঠে। ২০১৪ সালের ১১ই মে রাতে কেউ বাড়িতে না থাকার সুযোগে জাহাঙ্গীর কৌশলে ঘরে প্রবেশ করে দোলেনাকে জাপটে ধরে ধর্ষণের চেষ্টা চালায়। এতে সে বাধা দিলে তাকে পিটিয়ে আহত করে। স্থানীয় লোকজন এগিয়ে এলে লম্পট জাহাঙ্গীর পালিয়ে যায়।

পরে আদালতে মামলা দায়ের করলে সাক্ষী প্রমাণ শেষে আদালত এ দণ্ডাদেশ প্রদান। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহীন। রায় প্রদানকালে আসামি পলাতক ছিল। সূত্র: মানবজমিন