Search
Tuesday 17 May 2022
  • :
  • :

শাহরুখ খানকে পাকিস্তানে বসবাসের আমন্ত্রণ

শাহরুখ খানকে পাকিস্তানে বসবাসের আমন্ত্রণ

বিনোদন ডেস্ক : ভারতজুড়ে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ক্ষমতাসীন বিজেপি সরকারের ‘অসহিষ্ণুতা’র প্রতিবাদ করেছিলেন বলিউড বাদশাহ খ্যাত শাহরুখ খান। বিজেপির ‘অসহিষ্ণুতার প্রতিবাদ ইতোমধ্যে বলিউডের অনেকেই করেছেন। বিশেষ করে ভারতের লেখক সংবাদ প্রতিবাদে ফেটে পড়েছেন। তবে এই প্রথম বলিউডের বড় কোনো তারকা হিসেবে শাহরুখ কথা বলতে সাহস দেখিয়েছেন।

এর প্রেক্ষিতে বলা যায় বিজেপির রোষানলেই পড়েছেন শাহরুখ। দলটির কেউ কেউ তাকে ‘পাকিস্তানের দালাল’, ‘জাতীয়তাবাদী বিরোধী’ বলে আখ্যায়িত করছে। এর মধ্যেই কাটা ঘায়ে নুনের ছিটা দেয়ার মতো কাজ করেছেন ভারতের মোস্ট ওযান্টেড তালিকায় থাকা পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী জামাত উদ দাওয়ার প্রধান হাফিজ সঈদ।

এক টুইট বার্তায় এই জঙ্গি নেতা জানান, শাহরুখের মতো যে সব মুসলিম ভারতে বৈষম্য ও প্রতিকূল সমস্যার সম্মুখীন হচ্ছেন, ইসলাম তাদের আমন্ত্রণ জানাচ্ছে পাকিস্তানে বসবাসের জন্য।

২ নভেম্বর নিজের ৫০তম জন্মদিন পালন করেছেন শাহরুখ খান। বিজেপির সরকারের ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে এক কড়া মন্তব্য করেছিলেন জন্মদিনের এক অনুষ্ঠানে। ‘ধর্মনিরপেক্ষ না হওয়াই সব থেকে বড় অপরাধ’ বলে মন্তব্য করেছিলেন শাহরুখ।  তার এমন মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির কয়েকজন নেতার সমালোচনার  মুখে পড়েন তিনি। এদের কেউ কেউ তাকে ভারত ছাড়ারও আহ্বান জানিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published.