Search
Tuesday 24 May 2022
  • :
  • :

শাহবাগে আন্দোলনকারী শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শাহবাগে আন্দোলনকারী শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঢাকা, ৪ অক্টোবর : প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মেডিক্যাল ভর্তি পরীক্ষা ও ফল বাতিলের দাবিতে আজ রবিবার দুপুরে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

পূর্বঘোষিত প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদানের জন্য আজ দুপুর ১২টার দিকে মেডিক্যালে ভর্তিচ্ছু আন্দোলনকারী শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের করে। মিছিলটি শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সামনে এলে ব্যারিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। এ সময় ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

আন্দোলনকারীদের মুখপাত্র খালিদ সাইফুল্লাহ জানান, সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন তারা। এখান থেকে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করতে যাবেন। কিন্তু পুলিশ তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর দেশের মেডিক্যাল ও ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষার আগের রাত থেকে পরদিন সকাল পর্যন্ত ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুলিপি পাওয়া গেছে এবং সে সব প্রশ্নপত্রের সঙ্গে ভর্তি পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া যায় বলে অভিযোগ ওঠে। এরপর থেকেই পরীক্ষা ও ফল বাতিল করে আবারও পরীক্ষা গ্রহণের দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখেই গত ২৯ সেপ্টেম্বর থেকে মেডিক্যাল কলেজগুলো তাদের ভর্তি কার্যক্রম শুরু করেছে।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার দিন প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পিএসসির সহকারী পরিচালকসহ তিনজনকে গ্রেপ্তার করে র‍্যাব। একই অভিযোগে গত ২২ সেপ্টেম্বর রংপুর মেডিক্যাল কলেজের তিন চিকিৎসকসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়।




Leave a Reply

Your email address will not be published.