Search
Tuesday 24 May 2022
  • :
  • :

শর্তসাপেক্ষে পাকিস্তানের সঙ্গে খেলার প্রস্তাব দিল ভারত

শর্তসাপেক্ষে পাকিস্তানের সঙ্গে খেলার প্রস্তাব দিল ভারত

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের সঙ্গে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে ভারত। দেশটির ক্রিকেট কন্ট্রোল বোর্ড- বিসিসিআই বলেছে, তারা পাকিস্তানের সঙ্গে পাঁচটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ এবং দু’টি টি২০ ম্যাচ খেলতে প্রস্তুত রয়েছে। তবে সে খেলাগুলো হতে হবে অবশ্যই ভারতে। এসব ম্যাচ খেলতে পাকিস্তান কিংবা সংযুক্ত আরব আমিরাতে যেতে পারবে না ভারতীয় ক্রিকেট দল।

বিসিসিআই সভাপতি শশাঙ্ক মনোহর ভারতীয় দৈনিক দি হিন্দুকে বলেছেন, ডিসেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু যেহেতু পাকিস্তান বা সংযুক্ত আরব আমিরাতে খেলা সম্ভব নয়, আমরা সিরিজটি উত্তর ভারতে আয়োজনের চিন্তাভাবনা করছি।

মনোহর জানান, পাকিস্তানের বিরুদ্ধে খেলতে হলে আমাদেরকে সরকারের অনুমতি নিতে হবে। কাজেই সরকারের সঙ্গে আলোচনার পর সরকার যে সিদ্ধান্ত দেয় তার ভিত্তিতে খেলতে বাধ্য আমরা।

ভারতের এ প্রস্তাব পাকিস্তানের জন্য স্বস্তিকর হতে পারে বলে মন্তব্য করেছে পাকিস্তানের ইংরেজি দৈনিক ডন অনলাইন। যদিও দু’দেশের মধ্যে পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ আয়োজনের ব্যাপারে কোনো কথা বলেনি বিসিসিআই। ২০১৪ সালে মেলবোর্নে আইসিসি’র বার্ষিক সম্মেলনের অবকাশে ভারত ও পাকিস্তানের ক্রিকেট কর্মকর্তাদের মধ্যে এ ধরনের সিরিজ আয়োজনের কথা হয়েছিল।

দি হিন্দু জানিয়েছে, বিসিসিআই’র শীর্ষস্থানীয় কর্মকর্তারা পাক-ভারত সিরিজ নিয়ে এরইমধ্যে নয়াদিল্লির সঙ্গে আলোচনা শুরু করেছেন এবং দিপাবলী উৎসবের পর এ ব্যাপারে আরো আলোচনা হবে। চির প্রতিদ্বন্দ্বী দুই দেশের ক্রিকেট সিরিজের নিরাপত্তা নিশ্চিত করার বিষয়ে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলবেন বিসিসিআই’র সেক্রেটারি অনুরাগ ঠাকুর।




Leave a Reply

Your email address will not be published.