Search
Saturday 23 March 2019
  • :
  • :

শপথ নিতে ইতিবাচক গণফোরামের নির্বাচিত সদস্যরা

শপথ নিতে ইতিবাচক গণফোরামের নির্বাচিত সদস্যরা

ঢাকা, ৫ জানুয়ারি : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত সদস্যরা সংসদে যাওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেন।

শনিবার (৫ জানুয়ারি) গণফোরামের কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা শেষে তোপখানা সড়কে শিশুকল্যাণ পরিষদের মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ বিষয়ে ২০ দলীয় জোটের সঙ্গে কোনো দ্বন্দ্ব তৈরি হবে না বলেও মনে করেন ড. কামাল হোসেন।

গণফোরাম থেকে নির্বাচিত দুজন শপথ নিচ্ছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমরা ইতিবাচক মনোভাব পোষণ করছি। যে দুজন প্রার্থী নির্বাচনে তীব্র প্রতিযোগিতার মধ্য দিয়ে নির্বাচিত হয়েছেন। আমরা তাদের বিষয়ে ইতিবাচকভাবে সিদ্ধান্ত নেব।’

গণফোরাম থেকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসনে জয়ী হয়েছেন সুলতান মোহাম্মদ মনসুর। সিলেট-২ আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী হিসেবে জয়ী গণফোরামের মুকাব্বির খান দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়ে ভোট করেন।

এর আগে ভোটের ফল প্রত্যাখ্যান করে গত ৩০ ডিসেম্বর সংবাদ সম্মেলনে কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভোটের ফল প্রত্যাখ্যান করে। ফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবি জাতীয় ঐক্যফ্রন্ট তোলার পর তাদের জোট থেকে বিজয়ীদের শপথ নেওয়া নিয়ে সংশয় দেখা দেয়।

গত বৃহস্পতিবার আওয়ামী লীগ এবং জাতীয় পার্টিসহ তাদের রাজনৈতিক মিত্রদের সবাই সংসদ সদস্য হিসেবে শপথ নিলেও উপস্থিত ছিলেন না ঐক্যফ্রন্ট থেকে ভোটে বিজয়ী বিএনপির পাঁচ এবং গণফোরামের দুজন। সূত্র: সময় নিউজ