Search
Tuesday 17 May 2022
  • :
  • :

রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের জয়

রোনালদোর হ্যাটট্রিকে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক, ১৬ সেপ্টেম্বর : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৪-০ গোলে  হারিয়েছে শাখতার দোনেস্ককে। ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে ৪-০ গোলের জয় দিয়েই ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শুরু করে রিয়াল।

শুধু হ্যাটট্রিকই নয়, চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের ইতিহাসে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডও এখন পর্তুগিজ সুপারস্টারের দখলে। ৮০ গোল করে এককভাবে উঠে এসেছেন চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা তালিকার শীর্ষে।

এর আগে স্প্যানিশ লিগের শেষ ম্যাচে এস্পানিওলের বিপক্ষে ৫ গোল করেছিলেন পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। পেছনে ফেলেছেন ৭৭ গোল করা আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে। চ্যাম্পিয়ন্স লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর এটি তৃতীয় হ্যাটট্রিক।

নিজেদের মাঠে বাড়তি সুবিধা নিয়ে রিয়ালের হয়ে মাঠে নামেন কেইলর নাভাস, কারভাজাল, রাফায়েল ভারানে, সার্জিও রামোস, মার্সেলো, লুকা মদ্রিচ, টনি ক্রুস, ইসকো, গ্যারেথ বেল, ক্রিস্টিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার মতো তারকারা। ৪-২-৩-১ ফরমেশনে রাফায়েল বেনিতেজের শিষ্যরা প্রথম একাদশে খেলেন।

শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে রাফায়েল বেনিতেজের রিয়াল মাদ্রিদ। খেলার ৩০ মিনিটে করিম বেনজেমার গোলে এগিয়ে যায় তারা। ওই গোলের ওপর ভর করেই প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় রিয়াল।

বিরতির পর খেলার ৫০ মিনিটেই ১০ জনের দলে পরিণত হয় শাখতার। এমন দলটিকে পেয়েই কি না তেড়ে-ফুঁড়ে উঠলেন যেন ক্রিশ্চিয়ানো রোনালদো।  দলের হয়ে ৫৫ ও ৬৩ মিনিটে দুই গোল করেন পর্তুগিজ তারকা স্ট্রাইকার রোনালদো। দুইটি গোলই করেন পেনাল্টি থেকে। ফলে, স্বাগতিকরা ২-০ গোলে এগিয়ে যায়।

৮১ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে হেডে  গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন সি আর সেভেন। ইউক্রেনিয়ান ক্লাবটিকে এক রকম উড়িয়ে দিতে মার্সেলোর সাহায্য নিয়ে নিজের তৃতীয় আর দলের চতুর্থ গোলটি করেন পর্তুগিজ অধিনায়ক। শেষ পর্যন্ত ম্যাচে ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।




Leave a Reply

Your email address will not be published.