স্পোর্টস ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে ৬৫ রানে জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। রুবেল হোসেন ও নাসির হোসেনের বোলিং নৈপূণ্যে জয়ের স্বাদ পায় মুমিনুলরা। নাসির হোসেন ৫টি, রুবেল হোসেন ৪টি ও আল-আমিন হোসেন ১টি করে উইকেট নেন। আজকের জয়ের ফলে সিরিজে সমতায় ফিরলো বাংলাদেশ ‘এ’ দল।

বাংলাদেশ ‘এ’ দলের দেয়া ২৫৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪২.২ ওভার শেষে সবকয়টি উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে ভারত ‘এ’ দল।

শুক্রবার বেঙ্গালুরুতে ব্যাট হাতে ১০২ রানের অপরাজিত ইনিংস খেলার পর বল হাতে ৫ উইকেট নিয়েছেন নাসির। এ ছাড়া দুই পেসার রুবেল হোসেন ৪টি ও আল-আমিন হোসেন এক উইকেট নিয়েছেন।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ২৫২ রান তুলতে সক্ষম হয়। ম্যাচের উল্লেখ যোগ্য ইনিংসগুলোর মধ্যে নাসির হোসেনের অপরাজিত ৯৬ বলে ১০২ এবং লিটন দাশের ৫৭ বলে ৪৫ রান।

প্রথমে ব্যাট করতে নেমে প্রথমেই ঋষি ধাওয়ান এবং করণ শর্মার বোলিং তোপের মুখে পরে বাংলাদেশ দল প্রথম সারির সকল ব্যাটসম্যানকে হারিয়ে বসে। প্রথম উইকেট রনি তালুকদারকে শুন্য রানে ক্যালারিয়া আউট করার পর সৌম্য (২৪) এবং মমিনুল (৩) ঋষি ধাওয়ানের এবং আনামুল (৩৪) এবং সাব্বির (১) করণ শর্মার শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। পরে লিটন-নাসিরের ৭০ রানের জুটি গড়ে বিদাইয় নেন লিটন দাশ। ব্যক্তিগত ৪৫ রানের মাথায় ঋষি ধাওয়ানের বলে কারুন নাইরের হাতে কাচ দিয়ে ফিরে গেছেন তিনি। ভারতের ঋষি ধাওয়ান তিনটি এবং করণ শর্মা দুই উইকেট নিয়েছেন।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন, এনামুল হক, রনি তালুকদার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার, আরাফাত সানী, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

ভারত ‘এ’ দল : উন্মুখ চাঁদ (অধিনায়ক), মানাক আগারওয়াল, মণিষ পান্ডে, সুরেশ রায়না, করুন নাইর, সানজু স্যামসন, কর্ণ শর্মা, অরবিন্দ শ্রীনাথ, ধাওয়াল কুলকার্নি, রুশ কালারিয়া ও গুরকিরাত সিং মান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *