Search
Friday 18 January 2019
  • :
  • :

রিয়াল আটকা পড়েছে ‘রিয়াল’ জুজুতে

রিয়াল আটকা পড়েছে ‘রিয়াল’ জুজুতে

স্পোর্টস ডেস্ক, ৭ জানুয়ারি : রিয়াল মাদ্রিদ নতুন বছরে রিয়াল জুজুতে পড়েছে। নতুন বছরে লিগের দুই ম্যাচ তারা খেলেছে রিয়াল যুক্ত থাকা দলের বিপক্ষে। প্রথম ম্যাচে ভিয়ারিয়ালের মাঠে ২-২ গোলের সমতা। এরপর ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের কছে ২-০ গোলের হার সান্তিয়াগো সোলারির দলের। দুই রিয়ালেই পা হড়কালো তারা। অথচ গেল বছরের শেষটায় ক্লাব ফাইনাল জয়ের সুখ স্মৃতি নিয়ে বছর শুরু করে লস ব্লাঙ্কোসরা। এই জুজুর মধ্যে লিগে সামনের ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ আবার রিয়াল বেটিস!

রিয়াল শিবিরে ম্যাচের শুরুতেই ‘মড়ক’ লাগে। ম্যাচের দুই মিনিটের মাথায় নিজেদের বক্সে ফাইল করে সোসিয়েদাদকে পেনাল্টি উপহার দেয় রিয়াল। তা থেকে গোল করে এগিয়ে যেতে ভুল করেনি তারা। এরপর ম্যাচের ৪০ এবং ৬১ মিনিটে হলুদ কার্ড দেখে লাল কার্ডের খড়গে পড়েন লুকাস ভাসকেস। সেই সুযোগ নিয়ে ম্যাচের ৮৪ মিনিটে গোল দিয়ে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সোসিয়েদাদ।

তবে এ ম্যাচে শুরুর একাদশে জায়গা পাওয়া তরুণ ব্রাজিলিয়ান ভিনিসিয়াস দারুণ খেলেছেন। ম্যাচের ১৭ মিনিটে প্রথম গোল শোধ দেওয়ার সুযোগ পান তিনি। এরপর ৪৮ মিনিটে আবার গোল শোধের সুযোগ পায় রিয়াল। ৬৩ মিনিটে ভিনিসিয়াসকে ফাউলের সুবাদে প্রাপ্য পেনাল্টি বঞ্চিত হয় রিয়াল। এছাড়া গোলে এবং গোলের বাইরে আটটি করে শট নিয়েও হারতে হয় লস ব্লাঙ্কোসদের।

তবে এ ম্যাচে ভিএআর নিয়ে আবার প্রশ্ন উঠে গেছে। কারণ রিয়ালের পেনাল্টি প্রাপ্য ছিল বলেই মত বিশ্লেষকদের। তবে কাসেমিরোর জন্য দিনটি ভুলে যাওয়ার মতো। তার ভুলেই প্রথম পেনাল্টি থেকে গোল খায় রিয়াল। এছাড়া ভাগ্যদোষও আছে রিয়ালের। এ নিয়ে চলতি মৌসুমে ২১বার গোল পোস্টে লেগে শট ফিরে এসেছে তাদের। তবে যাই হোক কোপা দেল রে’র ম্যাচে লেগনেসের বিপক্ষে সামনের ম্যাচে সব দোষ কাটিয়ে উঠতে হবে রিয়ালের।