Search
Friday 18 January 2019
  • :
  • :

রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল শুরু

রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল শুরু

ঢাকা, ৯ নভেম্বর : নাটোরে বাস শ্রমিককে মারধরের জেরে ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নেয়ায় রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল স্বাভাবিক হয়েছে। আকস্মিক এই ধর্মঘটে দিনভর দুর্ভোগের পর বৃহস্পতিবার রাত ৯টা থেকে বাস চলাচল শুরু হয়।

রাজশাহী ও নাটোর জেলার পরিবহন নেতারা এতথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মনজুর রহমান পিটার জানান, নাটোরে শ্রমিকদের সঙ্গে যে সমস্যা ছিল তা সমাধান হয়েছে বৃহস্পতিবার সন্ধ্যায়। এরপর রাত থেকে বাস চলাচল শুরু হয়। ফলে উত্তরের বিভাগীয় শহর রাজশাহীর সঙ্গে ঢাকাসহ সারাদেশের যোগাযোগ ব্যবস্থা আবারও স্বাভাবিক হয়ে এসেছে।

এদিকে নাটোর জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সাগর বলেন, এক চালককে মারপিটের ঘটনায় বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। পরে ওই ঘটনার সুষ্ঠু বিচার করার আশ্বাসে রাত ৯টায় ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। এরপর নাটোর থেকে সারাদেশের যানবাহন চলাচল শুরু হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর রাজশাহী থেকে ঢাকা রুটে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। এরপর রাজশাহী থেকে কোনও বাস ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি। ধর্মঘটের কারণে রাজশাহী-ঢাকা রুটের সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়েন। -বিডি প্রতিদিন