Search
Tuesday 17 May 2022
  • :
  • :

রাজন হত্যায় কামরুলসহ ৪ জনের মৃত্যুদণ্ড

রাজন হত্যায় কামরুলসহ ৪ জনের মৃত্যুদণ্ড

সিলেট : সিলেটের কুমারগাঁওয়ে অমানবিক নির্যাতনের মাধ্যমে শিশু সামিউল আলম রাজন হত্যা মামলায় কামরুলসহ চারজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় তিনজনকে সাত বছর ও একজনের ১ বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

রবিবার দুপুরে ১৪ কার্যদিবসে বিচার-প্রক্রিয়া শেষ করে সিলেট মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকবর হোসেন মৃধা আলোচিত এ মামলার রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত অপর তিন আসামিরা হলেন- চৌকিদার ময়না মিয়া ওরফে বড় ময়না, তাজ উদ্দিন বাদল ও জাকির হোসেন পাভেল। যাবজ্জীবনপ্রাপ্ত আসামি নুর মিয়া।
সাত বছর করে কারাদণ্ড হয়েছে কামরুলের তিন সহোদর মুহিত আলম, শামীম ও আলী হায়দারের। এই চার আসামির প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। দুলালকে ১ বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমান করা হয়। অপর দুই আসামি আছমত ফিরোজ, আয়াজ আলী ও রুহুল আমিনকে খালাস দেয়া হয়েছে।

আলোচিত এ মামলার রায় হচ্ছে ৭৬ পৃষ্টার। এর মধ্যে আছে ২৮১০ লাইন, ৩১৩৫৮ শব্দ। বিচারক রায় পড়েছেন ২২ পৃষ্টা এবং ৫৪ পৃষ্টা থেকে এ রায় পড়া হয়।

এদিকে, আসামিদের আদালতে উপস্থিত করার সঙ্গে সঙ্গে ফাঁসি ফাঁসি স্লোগানে উচ্চকিত হয়ে ওঠে আদালত প্রাঙ্গণ। হত্যাকাণ্ডের ঠিক চার মাসপূর্তিতে এ মামলার রায় ঘোষণা করা হলো।

উল্লেখ্য, গত ৮ জুলাই সিলেটের কুমারগাঁওয়ে সামিউল আলম রাজনকে নির্মম নির্যাতনের মাধ্যমে হত্যা করা হয়। নির্যাতনের সময় ঘাতকরা নির্যাতনের দৃশ্য ভিডিওচিত্রে ধারণ করে ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দিলে দেশ-বিদেশে আলোড়নের সৃষ্টি হয়। রাজন হত্যা মামলার ১৩ আসামির মধ্যে সৌদি আরবে আটক প্রধান আসামি কামরুলসহ ১১ জন কারাবন্দি ও দু’জন পলাতক রয়েছেন। রায় ঘোষণার পর সন্তোষ প্রকাশ শিশু রাজনের পিতা আজিজুর রহমান দ্রুত এ রায় কার্যকরের দাবি জানিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published.