Search
Tuesday 17 May 2022
  • :
  • :

যে কারণে ভারত ছাড়ছেন আকরাম-আকতার ও আলিম

যে কারণে ভারত ছাড়ছেন আকরাম-আকতার ও আলিম

স্পোর্টস ডেস্ক : ভারতে পাকিস্তান বিরোধী উগ্রবাদী হিন্দু সংগঠন শিবসেনার ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান কার্যালয়ে হামলা চালানোর পর এলিট প্যানেলের আম্পায়ার আলিম দারকে সরিয়ে নিয়েছে আইসিসি। এদিকে ওয়াসিম আকরাম ও শোয়েব আখতার চলমান ভারত-দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ শেষ হওয়ার আগেই দেশেই ফিরবেন। তারা দুজনই স্টার স্পোর্টসের সঙ্গে ধারাভাষ্য দেওয়ার জন্য চুক্তিভুক্ত ছিলেন।

আকরামের এজেন্ট আরসালান হায়দার জানিয়েছেন, ২৩ অক্টোবর চেন্নাইয়ে চতুর্থ ওয়ানডের পরেই দেশে ফিরে যাবেন আকরাম ও শোয়েব।

অন্যদিকে পাকিস্তানি আম্পায়ার আলিমদারকে ভারত-প্রোটিয়া সিরিজ থেকে প্রত্যাহার করে নিয়েছে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ এ সংস্থাটির এক বিবৃতিতে জানানো হয়, মুম্বাইয়ে বিসিসিআইয়ের কার্যালয়ের কর্মকাণ্ডের পর আমরা আলিমকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ড  সভাপতি শাহরিয়ার খান ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি শশাঙ্ক মনোহরের বৈঠক হ্ওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই মুম্বাইয়ে বিসিসিআইয়ের কার্যালয়ে শিবসেনা সদস্যরা আচমকা ঢুকে পড়ে। তারা পাকিস্তানের সঙ্গে সকল ক্রিকেটীয় সম্পর্ক ছিন্ন করার দাবি জানায় এবং বৈঠকটিও বানচাল হয়ে যায়। শিবসেনার দাবির মধ্যে ছিল আলিম দারকে আম্পায়ারিংয়ের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের পরবর্তী দুই ম্যাচে আম্পায়ারিং করার কথা ছিল পাকিস্তানি আম্পায়ার আলিম দারের।




Leave a Reply

Your email address will not be published.