Search
Tuesday 17 May 2022
  • :
  • :

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদে লড়বেন না জো বাইডেন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট পদে লড়বেন না জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক : কয়েক মাসের জল্পনা কল্পনার পর আগামী বছর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থিতার লড়াইয়ে না নামার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। আর এতে করে আরো গতি পেয়েছে হিলারি ক্লিনটনের নির্বাচনী প্রচারণা। খবর বিবিসি’র।

হোয়াইট হাউজের রোজ গার্ডেনে এক ব্রিফিংয়ে স্পষ্ট করেই বলেছেন, যে সফলভাবে নির্বাচনী প্রচারণা চালানোর মতো সময় তার হাতে নেই। এসময় প্রেসিডেন্ট বারাক ওবামাও তার পাশেই ছিলেন।

ডেমোক্র্যাট মনোনয়নের জন্য লড়বেন না জানিয়ে বাইডেন বলেন, ডেমোক্র্যাটরা যদি প্রেসিডেন্ট ওবামার কর্মকাণ্ড থেকে মুখ ফিরিয়ে নেন তবে তারা ভুল করবেন। প্রেসিডেন্ট পদের লড়াই থেকে সরে থাকার ঘোষণা দিলেও বাইডেন বলেছেন, আগামী বছরের নির্বাচন নিয়ে তিনি নীরব ভূমিকা পালন করবেন না । তিনি বলেন, যদিও আমি প্রার্থী হবো না, কিন্তু আমি নীরবও থাকবো না। দল হিসেবে আমাদের অবস্থান কি এবং একটি জাতি হিসেবে আমরা কোথায় যেতে চাই, তা নিয়ে আমি পরিষ্কারভাবে এবং জোরের সাথে কথা বলবো।

ডেমোক্র্যাট সমর্থকদের মধ্যে যারা মনোনয়নের দৌড়ে এগিয়ে থাকা হিলারি ক্লিনটনের একটি বিকল্প খুঁজছেন, তারা ৭২ বছর বয়স্ক বাইডেনকে প্রার্থিতার জন্য লড়াই করার আহ্বান জানাচ্ছিলেন।

সিদ্ধান্তের ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, মস্তিষ্কের ক্যান্সারে তার ছেলে বো বাইডেনের মৃত্যুর পর শোক কাটিয়ে এখন হয়তো তার পরিবার একটি নির্বাচনী প্রচারণার জন্য প্রস্তুত ছিল, কিন্তু সময় আর তার পক্ষে নেই।

জো বাইডেনের এই ঘোষণার পর হিলারি ক্লিনটনের প্রার্থিতার পথ আরো সুগম হবে বলে ধারণা করা হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published.