Search
Sunday 22 May 2022
  • :
  • :

যুক্তরাষ্ট্রের সতর্কতা আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ : স্বরাষ্ট্রমন্ত্রী

যুক্তরাষ্ট্রের সতর্কতা আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ বিষয়ে যুক্তরাষ্ট্র নতুন করে যে সতর্কতা জারি করেছে তা আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। রবিবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, এসব বিষয় প্রধানমন্ত্রী নিজেই অনেক আগে পরিস্কার করেছেন। তারপরও ফের বাংলাদেশে নিজেদের নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  দেশীয় এবং আন্তর্জাতিক যে চক্রান্ত চলছে তা দেশ ও সরকারের বিরুদ্ধে। যে এলার্ট করা হচ্ছে এর সঙ্গেও আন্তর্জাতিক চক্রান্তের লিংঙ্ক আছে। এসব বিষয়ে কারা কারা জড়িত তার সম্ভাব্য ধারণা তিনি (প্রধানমন্ত্রী) দিয়েছেন। আমরা এসব বিষয়ে সতর্ক আছি। আজও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধান ও গোয়েন্দা প্রধানদের সঙ্গে বৈঠক করেছি।

মন্ত্রী বলেন, আমরা মনে করছি- পূজা-আশুরাকে কেন্দ্র করে দুষ্কৃতিকারীরা হয়তো কিছু একটা করতে পারে। সেই বিষয়টা মাথায় নিয়ে আমরা কাজ করছি। যে কোনো বিষয়ে গোয়েন্দা সংস্থা আগাম তথ্য সংগ্রহে তৎপর আছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুই বিদেশী হত্যার বিষয়ে আমরা অত্যন্ত সতর্কভাবে এগুচ্ছি। সঠিকভাবে তদন্ত চলছে। কারণ নতুন কোনো জজ মিয়া কাহিনী বানাতে চাই না।

মন্ত্রী আরো বলেন, আবারো যে এলার্মিং সিচুয়েশনের কথা জানাচ্ছে এটা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী স্পষ্টতই বলে দিয়েছেন কারা করছেন, কারা করতে পারেন। এখানে আইএস কিংবা ইসলামি (উগ্রপন্থী) সংগঠন এ ধরনের হত্যাকাণ্ড করে না।

তিনি বলেন, আমাদের এখানে আইএসের কোনো অস্থিত্ব নেই। যখনই উগ্র ইসলামী জঙ্গিগোষ্ঠী মাথাচাড়া দিয়ে উঠতে চেয়েছে তাদেরকেই নিয়ন্ত্রণ করা হয়েছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন- হরকাতুল জিহাদ, জেএমবি, আনসারুল্লাহ বাংলা টিম, আল-কায়েদা এসবই এক। এট্রাকশন ক্রিয়েট করার জন্য একেকবার একেক নাম নেয় দুষ্কৃতিকারীরা।

তিনি বলেন, দেশ যখন নিম্ন মধ্যম আয় থেকে মধ্যম আয়ের দিকে যাচ্ছে, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে, বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াচ্ছে তখন এসব চক্রান্ত হচ্ছে। আমরা এসব চক্রান্তের মূল উদঘাটনের দ্বারপ্রান্তে।




Leave a Reply

Your email address will not be published.