Search
Wednesday 18 May 2022
  • :
  • :

যমুনানগরে যুবককে পুড়িয়ে হত্যা

যমুনানগরে যুবককে পুড়িয়ে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক : হরিয়ানার ফরিদাবাদে এক দলিত পরিবারের দুটি শিশুকে জীবন্ত পুড়িয়ে হত্যার রেশ কাটতে না কাটতেই এবার এক দলিত যুবককে আগুনে পুড়িয়ে হত্যা খবর প্রকাশিত হয়েছে।

হরিয়ানার যমুনানগরে রাদৌর জেলার মনসুরপুর গ্রামে মঙ্গলবার রাতে কয়েকজন দুর্বৃত্ত রজত সিং নামে ২১ বছর বয়সী দলিত যুবককে গায়ে কেরোসিন ঢেলে জীবন্ত পুড়িয়ে হত্যা করে। তাকে গুরুতর আহত অবস্থায় রাদৌর সিভিল হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকরা তাকে যমুনানগর সিভিল হাসপাতালে রেফার করেন।

তার অবস্থার অবনতি হলে চন্ডিগড় পিজিআইতে পাঠানো হয়। যদিও তার পরিবারের লোকজন তাকে মুলানা মেডিক্যাল কলেজে নিয়ে যায়। কিন্তু রাত একটা নাগাদ ওই যুবক মারা যায়। গতকাল ময়না তদন্ত শেষে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

এদিকে, ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরোর এক রিপোর্টে প্রকাশ, দেশে ২০১৩ সালে দলিতদের অত্যাচারের ঘটনা ছিল ৩৯ হাজার ৪০৮টি। ২০১৪ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৬৪ হয়েছে।

২০০৯ সালে দলিত নিগ্রহের ঘটনা ছিল ৩৩ হাজার ৫৯৪ টি। ২০১০ সালে এই সংখ্যা ছিল ৩২ হাজার ৭১২। ২০১১ এবং ২০১২ সালে দলিত নিগ্রহের ঘটনা ছিল যথাক্রমে ৩৩ হাজার ৭৭৯ এবং ৩৩ হাজার ৬৫৫ টি।

২০১৩ সালে ৬৭৬ জন দলিতকে হত্যা করা হয় যদিও ২০১৪ সালে এই সংখ্যা ৭৪৪টিতে পৌঁছে।

নিগ্রহ এবং হত্যার পাশাপাশি দলিত মেয়েদের ধর্ষণের ঘটনাও গত ২০১৩ সালের তুলনায় ২০১৪ সালে বেড়েছে। এই দুই বছরে ধর্ষণের ঘটনা ছিল যথাক্রমে ২ হাজার ৭৩ টি এবং ২ হাজার ২৩৩টি।




Leave a Reply

Your email address will not be published.