Search
Tuesday 17 May 2022
  • :
  • :

মেহেরপুরে আন্তঃজেলা বাস বন্ধ

মেহেরপুরে আন্তঃজেলা বাস বন্ধ

মেহেরপুর : জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবীব সোনা ও বাংলাদেশ সংবাদপত্র পরিবহন মালিক সমিতির সভাপতি আকতার হোসেন রিন্টুর দ্বন্দ্বের জের ধরে মেহেরপুরে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রয়েছে।

শনিবার দুপুর থেকে মেহেরপুর থেকে কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, গাংনী ও মুজিবনগরের উদ্দ্যেশে কোনো বাস ছেড়ে যায়নি। হঠাৎ করে বাস চলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।

এদিকে, সমিতিকে না জানিয়ে মোটর শ্রমিক ইউনিয়ন বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ক্ষুব্ধ মালিক সমিতি। এর কারণ না জানা পর্যন্ত মালিক সমিতিও শ্রমিকদের কাছে গাড়ির চাবি ছাড়বেন না বলে জানিয়েছেন বাস মালিক সমিতির এক সদস্য।

সাধারণ যাত্রীদের অভিযোগ, শ্রমিক ইউনিয়নের নেতারা তাদের ব্যক্তিগত সমস্যা নিয়েও গাড়ি চলাচল বন্ধ করে দেয়। এটা এক ধরনের প্রহসন ও ক্ষমতার অপব্যবহার। শ্রমিক ইউনিয়নের ক্ষমতা আছে বলেই ছোট-বড় যেকোন ধরনের সমস্যা নিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে গাড়ি বন্ধ রাখবে এটা মেনে নেয়া যায় না।

বাংলাদেশ সংবাদপত্র পরিবহন মালিক সমিতির সভাপতি আকতার হোসেন রিন্টু বলেন, রাস্তায় গাড়ি চালানের জন্য মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবীব সোনার সাথে কথা বললে তিনি চাঁদা দাবি করেন। চাঁদা দিতে না চাইলে তার সঙ্গে দ্বন্‌দ্েবর সৃষ্টি হয়।

এদিকে, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবীব সোনার সঙ্গে যোগাযোগ করা হলে তাকে মোবাইলে ফোনে পাওয়া যায়নি।

তবে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান জানান, আকতার হোসেন রিন্টুর সঙ্গে টাকা-পয়সা নিয়ে শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান হাবিব সোনার বাক-বিতণ্ডা হয়। যার কারণে তাৎক্ষণিক সিদ্ধান্তে বাস চলাচল বন্ধ করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.