Search
Monday 10 August 2020
  • :
  • :

মেসির রেকর্ডের রাতে বার্সার জয়

মেসির রেকর্ডের রাতে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক, ১২ জুলাই : গুঞ্জর রয়েছে আগামী মৌসুমে দল বদল করতে পারেন লিওনেল মেসি। এমন মুহূর্তে নতুন মৌসুমে আবারও বুঝিয়ে দিলেন বার্সেলোনার জন্য কতটা গুরুত্বপূর্ণ তিনি। লা লিগার ম্যাচে রিয়াল ভায়োদলিদের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বার্সা। জয়সূচক গোলটি করেছেন আর্তুরো ভিদাল। কিন্তু গোল করিয়ে দুটি রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন মহাতারকা।

শনিবার হোসে জরিল্লা স্টেডিয়ামে ১৫তম মিনিটে মেসির বাড়ানো বলে গোল তুলে নেন চিলিয়ান মিডফিল্ডার ভিদাল।

এই গোল করানো পর লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ২০ গোল ও সমান সংখ্যক গোলের উৎস হয়ে রেকর্ড করলেন ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী।

এই ম্যাচে নামার আগে চলতি মৌসুমে ১৯টি গোল করিয়েছিলেন মেসি। ভিদালকে দিয়ে জয়সূচক গোলটি করিয়ে বার্সা কিংবদন্তি জাভির রেকর্ডে ভাগ বসান ৩৩ বছর বয়সী মেসি। ২০০৮/০৯ মৌসুমে ২০টি অ্যাসিস্ট করার রেকর্ড রয়েছে কাতালানদের সাবেক এই মিডফিল্ডারের।

এদিকে থিয়েরি অঁরির পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের সেরা লিগগুলোতে ২০ গোল ও ২০টি অ্যাসিস্টের মালিক হয়েছেন মেসি। ২০০২/০৩ মৌসুমে আর্সেনালের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ২৪ গোল করেন। ওই মৌসুমে ২০টি গোল করিয়েছিলেন এই ফ্রেঞ্চ তারকা।

৩৬ ম্যাচ খেলে ৭৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান রিয়াল মাদ্রিদের।