Search
Thursday 13 December 2018
  • :
  • :

মেলিয়ার জালে রিয়ালের গোলবন্যা

মেলিয়ার জালে রিয়ালের গোলবন্যা

স্পোর্টস ডেস্ক, ৭ ডিসেম্বর : কোপা দেল রেতে মেলিয়ার বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে ৬-১ গোলের জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। জোড়া গোল করেছেন ইসকো ও অ্যাসেনসিও। একটি করে গোল করেন সানচেজ ও ভিনিসিউস। পেনাল্টি থেকে মেলিয়ার একমাত্র গোলটি করেন কাসেমি।

স্প্যানিশ কাপের তৃতীয় সারির দল মেলিয়া। মেলিয়ার মাঠে প্রথম লেগে তাদের ৪-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার রাতে দ্বিতীয় লেগের ম্যাচে বার্নাব্যুতে রীতিমতো গোল উৎসবে মেতেছে সোলারির শিষ্যরা। নিজেদের অনিয়মিত একাদশ নিয়েই ৬-১ গোলের ব্যবধানে মেলিয়াকে উড়িয়ে দিয়েছে রিয়াল। এই জয়ে দুই লেগ মিলিয়ে ১০-১ গোলের অগ্রগামিতায় শেষ ষোলোতে জায়গা করে নিল স্প্যানিশ জায়ান্টরা।

অতিথিদের গোলমুখে রিয়াল শট নিয়েছে সব মিলিয়ে ৩২টি। তবে রিয়াল প্রথম গোলের দেখা পায় ম্যাচের ৩৩ মিনিটে অ্যাসেনসিওর সুবাদে। অনেকটা একাই বল টেনে নিয়ে যান অ্যাসেনসিও। তাঁর জোরালো শটে বল খুঁজে পায় তার আপন ঠিকানা। মিনিট দু-এক পর আবারও মেলিয়ার বুকে ছুরি চালান অ্যাসেনসিও। এবার ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে গোল করেন রিয়ালের স্প্যানিশ মিডফিল্ডার। ম্যাচের ৩৯ মিনিটে রিয়াল তিন নম্বর গোল পায়। এবারও অ্যাসেনসিও।

তবে এবার তিনি নিজে গোল করেননি। গোল করিয়েছেন সোলারির একাদশে নতুন জায়গা পাওয়া সানচেজকে দিয়ে। প্রথমার্ধে তিন গোল দিয়েই খানিকটা বিশ্রামে যায় স্বাগতিকেরা। তবে খুব বেশি সময় সেটা স্থায়ী হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মেলিয়ার রক্ষণে ফের হামলা চালায় অ্যাসেনসিও-ইসকোরা। ৪৭ মিনিটে ব্যবধান বাড়ান সোলারির অধীনে প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা পাওয়া ইসকো। ৭৫ মিনিটে গোল করে রিয়ালের তরুণ ফরোয়ার্ড ভিনিসিউস।

একেবারে খালি হাতে ফেরেনি অতিথিরা। তবে ৮১ মিনিটে পেনাল্টি থেকে মেলিয়ার পক্ষে কাসেমির গোলটি শুধু ব্যবধানই কমিয়েছে। ম্যাচে কোনো প্রভাব ফেলতে পারেনি সে গোল। মিনিট দু-এক পর অতিথিদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিয়ালের মাঝমাঠের ভ্রমরা ইসকো।