ঢাকা, ২০ সেপ্টেম্বর : ফাঁস হওয়া প্রশ্নপত্রে মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে অভিযোগ এনে এ পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন সুপ্রীম কোর্টের এক আইনজীবী। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রবিবার সকালে রিট আবেদনটি করেন এ্যাডভোকেট ই্‌উনুছ আলী আকন্দ। এর আগে শনিবার দুপুরে কুরিয়ার সার্ভিসে মন্ত্রিপরিষদ সচিব, আইন সচিব ও স্বাস্থ্য সচিব বরাবরে ওই নোটিশ পাঠান বলে জানান আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

তিনি দাবি করেন, যে প্রশ্নে মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা হয়েছে, তার সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নের মিল পাওয়া গেছে। ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ওই পরীক্ষা ২৪ ঘণ্টার মধ্যে বাতিলের জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। আইনি নোটিশে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তদন্তে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে পরবর্তীতে নতুন করে ভর্তি পরীক্ষা নিতে বলা হয়েছে। নোটিশ অনুযায়ী ব্যবস্থা না নিলে হাইকোর্টে রিট আবেদন করা হবে বলে জানান এই আইনজীবী। এদিকে রবিবার বেলা সাড়ে ১১টায় মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল মোবাইল ফোনের এসএমএসের মাধ্যমে পাঠানো শুরু হয়েছে।

উল্লেখ্য, চলতি বছর রেকর্ড সংখ্যক ৮৪ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশ নেন। গত শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ২৩টি কেন্দ্রে এই সমন্বিত ভর্তি পরীক্ষা চলে। রাজধানী ঢাকায় তিনটি মেডিকেল ও একটি ডেন্টাল কলেজসহ মোট চারটি ও ঢাকার বাইরের ১৯টি কলেজের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *