Search
Monday 18 November 2019
  • :
  • :

মুশফিকের ‘আলহামদুলিল্লাহ’ ভাইরাল

মুশফিকের ‘আলহামদুলিল্লাহ’ ভাইরাল

স্পোর্টস ডেস্ক, ৪ নভেম্বর : কয়েক সপ্তাহের জন্য দেশের ক্রিকেট যেন কালো মেঘে ঢেকে গিয়েছিল। আর কাল রাতে সেই মেঘ সরাতেই যেন ঝকঝকে রোদ হয়ে আসে মুশফিকের ব্যাটে অনবদ্য এক ইনিংস।

রোববার রাতে নয়া দিল্লিতে ভারতের বিপক্ষে টি-২০তে প্রথমবারের মতো জয় পেয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে ঐতিহাসিক এ জয়ের নায়ক মুশফিকুর রহিম। মিস্টার ডিপেন্ডেবলের ৬০ রানের অনবদ্য ইনিংসে ৩ বল হাতে রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ।

যার ফলে পুরো দেশ মেতেছে এ জয়ে। সামাজিক যোগযোগমাধ্যম সমর্থকদের উল্লাস আর অভিনন্দনে ভরা।
এই জয় নিয়ে উৎসাহ যে কতটা তা বুঝা যায় মুশফিকুর রহিমের ফেসবুক পেজ থেকে দেয়া পোস্টে ভক্তদের প্রতিক্রিয়া দেখে। ভারতকে হারানোর পরপরই মুশফিকুর রহিমের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে একটি ছোট্ট পোস্ট দেয়া হয়। যেখানে মুশির একটি ছবির সঙ্গে শুধু লেখা হয়েছে ‘আলহামদুলিল্লাহ’।

বিস্ময়করভাবে পোস্টটি মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে। ভক্ত সমর্থকরা একের পর এক লাইক, কমেন্ট ও শেয়ার করেছেন পোস্টটি। প্রথম ১০ ঘণ্টায় পোস্টটিতে লাইক দিয়েছেন তিন লাখ ৫৩ হাজার ফেসবুক ব্যবহারকারী। এছাড়া ২৭ হাজারের বেশি লোক কমেন্টে করে প্রতিক্রিয়া জানিয়েছে। পোস্টটি শেয়ার শেয়ার করেছেন প্রায় সাড়ে ৬ হাজার ফেসবুক ব্যবহারকারী।

এই ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৪৯ রানের লক্ষ্য দেয় স্বাগতিক ভারত। টস জিতে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৪৮ রান করতে সক্ষম হয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন শিখর ধাওয়ান।

ভারতের দেয়া লক্ষ্য ১৯.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। দলের হয়ে মুশফিকুর রহিম অপরাজিত (৬০) ও সৌম্য সরকারের ব্যাট থেকে আসে (৩৯) রান।