Search
Sunday 22 May 2022
  • :
  • :

মুন্সীগঞ্জে বয়লার বিস্ফোরণে নিহত ১, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

মুন্সীগঞ্জে বয়লার বিস্ফোরণে নিহত ১, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ঢাকা : মুন্সীগঞ্জে কারেন্ট জাল তৈরির একটি কারখানায় বয়লার বিস্ফোরণে সজিব ব্যাপারী (২৮) নামে এক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও চারজন। এই বিস্ফোরণে প্রধান বিদ্যুৎ লাইন এবং বৈদ্যুতিক পুল ক্ষতিগ্রস্ত হওয়ায় শহরের বিদ্যুৎ সরববরাহ বন্ধ রয়েছে।

সোমবার রাত ১টার দিকে সদর উপজেলার মুক্তারপুর এলাকার বাগবাড়ির সাউদার্ন ফিশিং নেট কারখানায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত সজিব সদর উপজেলার বাগবাড়ি এলাকার শহীদ ব্যাপারীর ছেলে। আহত শ্রমিকরা হলেন- দেলোয়ার  (২৬), আমান (২৮), ইউসুফ (২৮), মরিয়ম (২৪)। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণে বয়লারটি উড়ে গিয়ে প্রায় আধা কিলোমিটার দূরে ছিটকে পড়ে। এতে অন্তত পাঁচটি বাড়ির ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে প্রধান বিদ্যুৎ লাইন এবং বৈদ্যুতিক পুল ক্ষতিগ্রস্ত হওয়ায় মুন্সীগঞ্জ শহরে বিদ্যুৎ সরববরাহ বন্ধ রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ওসি (তদন্ত) মো. নুরুল ইসলাম জানান, দুর্ঘটনার খবর জানাজানি হলে বিপদ হতে পারে এমন আশঙ্কায় জানাজা না পড়ে রাতেই সজিবের লাশ দাফন করা হয়। কারখানাটির মালিক গোলাম মোস্তফা পলাতক রয়েছেন।

মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম শেখ মনোয়ার মোর্শেদ জানান, প্রায় পাঁচ টন ওজনের বয়লারে টুকরো ৩৩ কেভি লাইন ও পুলে আঘাত করে। আজ মঙ্গলবার সকালে মেরামত কাজ শুরু হয়েছে। তবে কখন বিদ্যুৎ সরবারহ স্বাভাবিক হবে তা বলতে পারেননি তিনি।




Leave a Reply

Your email address will not be published.