ঢাকা, ৯ অক্টোবর : মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন তার পরিবারের সদস্যরা। শুক্রবার সকাল ১০টা ৪০ মিনিটে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করতে যান মুজাহিদের স্ত্রীসহ পরিবারের সদস্যরা। পরিবারের অন্য সদস্যরা হলেন-  ছেলে আলী আহমেদ মাবরুব, আলী আহমেদ তাজদিদ, আলী আহমেদ তাহকিক ও মেয়ে তামরিন।

সাক্ষাৎ শেষে মুজাহিদের স্ত্রী তামান্না জাহান সাংবাদিকদের বলেন, রাষ্ট্রের কাছে আমরা ন্যায় বিচার প্রত্যাশা করি।

মুজাহিদ সুস্থ আছেন জানিয়ে তামান্না আরো জানান, মুজাহিদ আশা করেন তিনি বেকসুর খালাস পাবেন।

কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর আলম বলেন, পরিবারের পক্ষ থেকে দেখা করতে অনুমতি চাওয়া পর জেলকোডের নিয়ম অনুযায়ী তাদের ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়।
এর আগে গত ৩ অক্টোবর সকালে মুজাহিদের আইনজীবী প্যানেলের সদস্যরা ঢাকা কেন্দ্রীয় কারাগারে তার সঙ্গে সাক্ষাৎ করেন। মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মুহাম্মাদ মুজাহিদ রায়পুনর্বিবেচনা (রিভিউ) করার আবেদন জানাবেন।

এ ব্যাপারে প্রস্ততি নেওয়ার জন্য আইনজীবীদের পরামর্শ দেন।

সর্বোচ্চ আদালতের সাজার রায় পুনর্বিবেচনার আবেদন করার জন্য আর এক সপ্তাহ সময় রয়েছে এই জামায়াত নেতার হাতে।

আপিল বিভাগ গত ৩০ সেপ্টেম্বর জামায়াতের সেক্রেটারি জেনারেল মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর যুদ্ধাপরাধ মামলার চূড়ান্ত রায় প্রকাশ করলে পরদিন দুই আসামির বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *