Search
Sunday 26 January 2020
  • :
  • :

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট জিতলেন চট্টগ্রামের তোরসা

মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট জিতলেন চট্টগ্রামের তোরসা

বিনোদন ডেস্ক : এবারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশের খেতাব জিতলেন চট্টগ্রামের মেয়ে রাফাহ নানজীবা তোরসা। চলতি বছর ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ প্রতিযোগিতার মূল আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন এ সুন্দরী।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত জমকালো গ্র্যান্ড ফিনালেতে ১২ প্রতিযোগীর মধ্যে শেষ হাসি হেসেছেন তোরসা। এ প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন ফাতিহা মায়াবী ও দ্বিতীয় রানার আপ হয়েছেন জান্নাতুল ফেরদৌস মেঘলা।

রাফাহ নানজীবা তোরসার মাথায় মুকুট পরিয়ে দেন গেল বারের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচনের এ আয়োজন গত ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে। চলতি বছর এতে ৩৭ হাজার ২ শত ৪৩ জন সুন্দরী প্রতিযোগিতায় নিবন্ধন করেন। এদের মধ্যে মূল প্রতিযোগিতা অংশ নেওয়ার সুযোগ পান ৩০০ সুন্দরী। গ্রুমিং পর্ব শেষে রিয়েলিটি শো’র মাধ্যমে ধাপে ধাপে কমিয়ে আনা হয় প্রতিযোগী সংখ্যা। সেরা ১২ সুন্দরী গ্রাণ্ড ফিনালেতে অংশ নেওয়ার সুযোগ পান।

আলোচিত এই বিউটি কনটেস্টর প্রধান তিন বিচার ছিলেন চলচ্চিত্র নায়িকা মৌসুমী, নায়ক ফেরদৌস ও বিউটি এক্সপার্ট ফারনাজ আলম। গ্রান্ড ফিনালের অন্যতম আকর্ষণ ছিল মিস সিঙ্গাপুরের উপস্থিতি।অমিকন এন্টারটেইনমেন্টের সঙ্গে অনুষ্ঠানটির আয়োজক ছিল এক্সপার্ট প্রোভাইডার। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন দেবাশীষ বিশ্বাস ও শ্রাবণ্য তৌহিদা।

প্রতিযোগীদের পারফরম্যান্স ছাড়াও অনুষ্ঠানে গান গেয়েছেন হৃদয় খান, আখি আলমগীর ও এটিএনবাংলার চেয়ারম্যান মাহফুজুর রহমান।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯ এর খেতাব বিজয়ী তোরসা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

মুকুট জয়ের উচ্ছাসিত প্রতিক্রিয়া জানিয়ে রাফাহ নানজীবা তোরসা বলেন, আমি ভাষা হারিয়ে ফেলেছি। নিজেকে সেরা হিসেবে দেখতে অনেক পরিশ্রম করেছি। আমার মধ্যে প্রচণ্ড আত্মবিশ্বাস ছিল, অবশেষে সফল হলাম। তবে আমি মনে করি, গ্রান্ড ফিনালে প্রতিযোগী হিসেবে গ্রান্ড ফিনালেতে এসেছেন তাদের প্রত্যেকই মেধাবী। তাদের মধ্য থেকে নিজের নামটি শুনে অবিশ্বাস্য মনে হচ্ছিল।

প্রসঙ্গত, আগামী ১৪ ডিসেম্বর যুক্তরাজ্যে অনুষ্ঠেয় মিস ওয়ার্ল্ডের মঞ্চে অংশ নেবেন তোরসা।