Search
Wednesday 18 May 2022
  • :
  • :

মিশ্র প্রবণতায় লেনদেন শেষ পুঁজিবাজারে

মিশ্র প্রবণতায় লেনদেন শেষ পুঁজিবাজারে

পুঁজিবাজার ডেস্ক, ১৩ অক্টোবর : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার মিশ্র প্রবণতায় শেষ হয়েছে লেনদেন।  তবে এদিন উভয় বাজারেই আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ মঙ্গলবার ডিএসইতে ৪৪৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ৩৩ কোটি টাকা বা ৭ দশমিক  ৯৩ শতাংশ বেশি লেনদেন। আগের দিন এ বাজারে ৪১৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৭৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৪১ পয়েন্টে। ডিএস৩০ সূচক  দশমিক ৭১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮১২ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- বেক্সিমকো ফার্মা, মোজাফফর হোসাইন স্পিনিং মিলস, ব্র্যাক ব্যাংক, লাফার্জ সুরমা সিমেন্ট, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, বিএসআরএম স্টিলস, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক, প্রিমিয়ার সিমেন্ট মিলস, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ এবং সিটি ব্যাংক।

মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৪৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৪টি কোম্পানির, দর কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির।




Leave a Reply

Your email address will not be published.