Search
Thursday 19 May 2022
  • :
  • :

মানবতাবিরোধী মামলার আসামি আহমদ আলীর মৃত্যু

মানবতাবিরোধী মামলার আসামি আহমদ আলীর মৃত্যু

ঢাকা : মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি আহমদ আলী (৭০) বুধবার দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে কারা পুলিশ।

নেত্রকোণার পূর্বধলা উপজেলায় ১৯৭১ সালে মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি আহমদ আলী বুধবার ঢাকার কেন্দ্রীয় কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে রাত সোয়া ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান এই মানবতাবিরোধী মামলার আসামি।

তার মৃত্যুর ব্যাপারে কারা পুলিশ জাকারিয়া আলম জানান, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আহমদ আলীকে রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি।

উল্লেখ্য, এ বছর ১২ আগস্ট পূর্বধলা উপজেলার ঘাগড়া ইউনিয়নের সুনাইকান্দা গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে আহাম্মদ আলীকে (৭০) গ্রেফতার করে স্থানীয় পুলিশ। পরে তাকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এ সোপর্দ করা হয়। তার বিরুদ্ধে ১৯৭১ সালের ২১ আগস্ট দুপুর একটায় রাজাকার বাহিনী নিয়ে বাড়হা গ্রামের আব্দুল খালেককে গুলি করে হত্যার পর কংস নদীর পানিতে মরদেহ ভাসিয়ে দেওয়ার অভিযোগে মামলা রয়েছে।




Leave a Reply

Your email address will not be published.