Search
Tuesday 24 May 2022
  • :
  • :

ভারত-পাকিস্তান ক্রিকেট শুরুর আভাস মনোহরের

ভারত-পাকিস্তান ক্রিকেট শুরুর আভাস মনোহরের

স্পোর্টস ডেস্ক : ভারত ও পাকিস্তানের মধ্যকার ক্রিকেট সিরিজ পুনরায় শুরুর আভাস দিয়েছেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসি’র সদ্য নিযুক্ত চেয়ারম্যান ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি শশাঙ্ক মনোহর। গতকাল মুম্বাইয়ে বিসিসিআই’র ৮৬তম বার্ষিক সাধারণ সভায় এ কথা বলেন শশাঙ্ক।

তিনি বৈঠককে অবহিত করেন যে, ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ ও পাঁচটি একদিনের ম্যাচের একটি সিরিজ খেলার ব্যাপারে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআই’র একটি সমঝোতা আছে [এমওইউ]। তাই তারা এ সিরিজ খেলার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

এমনকি এ সিরিজ দুবাইয়ে নয়, বরং ভারতে অনুষ্ঠানেরও আভাস দেন তিনি। তবে চিরবৈরী এ দেশ দুটির মধ্যকার ক্রিকেট পুনরায় শুরুর বিষয়টা তাদের সরকারের উপর নির্ভর করে বলেও তিনি বৈঠকে জানান। খবর দ্য হিন্দুর

ভারত-পাকিস্তান সিরিজ শুরুর ব্যাপারে সর্বশেষ অবস্থা কি তা জানিয়ে বিসিসিআই’র গতকালের এজিএমে শশাঙ্ক মনোহর বলেন, ‘আমরা ডিসেম্বরে পাকিস্তানের সঙ্গে ক্রিকেট খেলার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। যাহোক, যেহেতু তা পাকিস্তান বা সংযুক্ত আরব আমিরাতে সম্ভব না, তাই ডিসেম্বরে উত্তর ভারতে এ সিরিজ আয়োজন করা যায় কিনা তা আমাদের ভেবে দেখতে হবে।’

গত অক্টোবর মাসেই বিসিসিআই’র প্রেসিডেন্ট নির্বাচিত হন আইনজীবী শশাঙ্ক মনোহর। তখনই ভারত-পাকিস্তানের মধ্যকার ক্রিকেট ম্যাচ পুনরায় শুরুর ব্যাপারে আভাস দিয়েছিলেন তিনি। তবে তখনো তিনি তা উভয় দেশের সরকারের সিদ্ধান্তের উপরই নির্ভরশীল বলে জানিয়েছিলেন। পাকিস্তান অবশ্য এ সিরিজ শুরুর ব্যাপারে বেশ আগ্রহ দেখিয়ে আসছে। গত মাসেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান মুম্বাইয়ে বিসিসিআই’র সঙ্গে বৈঠক করতে ভারত সফরে এসেছিলেন। কিন্তু মুম্বাইভিত্তিক কট্টর হিন্দুত্ববাদী দল শিব সেনার বিসিসিআই’র অফিস আক্রমণের ঘটনায় শেষ পর্যন্ত এ বৈঠক হতে পারেনি।

উল্লেখ্য, ভারত-পাকিস্তানের মধ্যে ২০০৭ সালের ডিসেম্বরের পর থেকে কোনো টেস্ট সিরিজ হয়নি। আর ২০১২ সালের ডিসেম্বর থেকে দেশ দুটির মধ্যে একদিনের ক্রিকেট সিরিজ হচ্ছে না।




Leave a Reply

Your email address will not be published.