Search
Tuesday 4 August 2020
  • :
  • :

ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি আইসিসির

ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি আইসিসির

স্পোর্টস ডেস্ক : ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়ছে আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ড। আইসিসিকে করমুক্ত সুবিধা দিতে না পারলে, ভারত থেকে বিশ্বকাপ সরিয়ে নেয়ার হুমকি দিয়েছে আইসিসি। শেষবার ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ছিলো ভারত।

কিন্তু ঐ টুর্নামেন্টে আইসিসিকে করমুক্ত সুবিধা দিতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। ফলে ভারত সরকারকে তিন কোটি ডলার কর দিয়েই টুর্নামেন্ট আয়োজন করেছে আইসিসি। এতে ঐ আসর থেকে আয়ের সিংহভাগই চলে যায় কর খাতে। তাই এবার ভারতীয় ক্রিকেট বোর্ডকে সর্তক করেছে আইসিসি।

দ্রুত করমুক্ত সুবিধা নিশ্চিত করতে না পারলে অন্যদেশে টুর্নামেন্ট সরিয়ে নেয়ার হুমকি দিয়ে রেখেছে গ্লোবাল ক্রিকেট সংস্থা। সৌরভ গাঙ্গুলির কাছে পাঠানো মেইলে আইসিসির প্রধান নির্বাহী কর অবকাশের সুবিধার বিষয়টি আবারো স্মরন করিয়ে দিয়েছেন। ই-মেইলে বলা হয়েছে, বিশ্বকাপের আয়োজক স্বত্ত্ব আইসিসি’র এবং প্রয়োজন হলে তারা যে কোন দেশে টুর্নামেন্ট সরিয়ে নেয়ার এখতিয়ার রাখে।

এদিকে, ১৮ মে’র মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডকে বিষয়টি নিশ্চিত করার জন্য মেইল পাঠিয়েছিলো আইসিসি। কিন্তু সৌরভ গাঙ্গুলি ৩০ জুন পর্যন্ত সময় চেয়েছেন। যদিও এত সময় দিতে অপারগতা প্রকাশ করেছে আইসিসি।