Search
Wednesday 18 May 2022
  • :
  • :

ভারত এ দলের নেতৃত্বে শিখর ধাওয়ান

ভারত এ দলের নেতৃত্বে শিখর ধাওয়ান

স্পোর্টস ডেস্ক, ৯ সেপ্টেম্বর : বাংলাদেশ এ ক্রিকেট দলের বিপক্ষে চলতি মাসে তিন দিনের টেস্ট ম্যাচের লড়াইয়ে ভারতের এ দলের নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। অপরদিকে ৫০ ওভারের ম্যাচে ভারত এ দলের নেতৃত্ব থাকবেন বিশ্বকাপে অনুর্ধ্ব-১৯ দলের সাবেক অধিনায়ক আনমাক চান্দ।

ভারত এ দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ ও একটি তিন দিনের টেস্ট ম্যাচ এবং রঞ্জি ট্রফি জয়ী কর্নাটকার বিপক্ষে একটি তিন দিনের ম্যাচ খেলতে বাংলাদেশ এ দলের ভ্রমণ সূচি বুধবার ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআই’এর পক্ষ থেকে নিশ্চিত করা হয়। তিনটি একদিনের ম্যাচ যথাক্রমে সেপ্টেম্বরের ১৬, ১৭ এবং ২০ তারিখে ব্যাঙ্গালুরে অনুষ্ঠিত হবে।

কর্নাটকের বিপক্ষে তিনদিনের টেস্ট ম্যাচটি মাইসোরে সেপ্টেম্বরের ২২ তারিখ থেকে শুরু হবে। এরপর সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকে ২৯ তারিখ পর্যন্ত অনুষ্ঠিতব্য তিন দিনের টেস্ট ম্যাচে ব্যাঙ্গালুরে ভারত এ দলের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ এ দল।

সম্প্রতি শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট জয়ী ভারত দলের হয়ে শেষ দুইটি টেস্ট ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি শিখর ধাওয়ান। আর তাই শিখরকে অধিনায়ক করা হয়েছে মূলত নভেম্বরের ৫ তারিখ থেকে সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের সুবিধার্থে।

এছাড়াও সম্প্রতি শ্রীলঙ্কার এসএসসি স্টেডিয়ামে অভিষেক হওয়া উইকেটকিপার-ব্যাটসম্যান নামান ওঝা তিন দিনের টেস্ট ম্যাচের স্কোয়াডে স্থান পেয়েছেন। ফাস্ট বোলার ভারুন অ্যারোন এবং জুন মাসে ভারতের টেস্ট স্কোয়াড থেকে ছিটকে পড়া রাভিন্দ্রা জাদেজাও থাকছেন স্কোয়াডে। কারুন নায়ের উভয় সংস্করণের স্কোয়াডেই রয়েছেন।

একদিনের ম্যাচে ভারত এ দলে থাকছেন সুরেশ রায়না, মানিশ পান্ডে, কেদার জাদাব, সাঞ্জু স্যামসন, কারান শর্মা এবং ধাওয়াল কুলকার্নি।

বাংলাদেশ এ দল ভারত সফরে যাচ্ছে টেস্ট বিশেষজ্ঞ ব্যাটসম্যান মমিনুল হকের নেতৃত্বে।

তিন-দিনের ম্যাচে ভারতীয় স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), অভিনাব মুকুন্দ, কারুন নায়র, শ্রেয়াস লিয়ার, বাবা অপরাজিত, নামান ওঝা, জায়ান্ত ইয়াদাভ, বিজয় শঙ্কর, রাভিন্দ্রা জাদেজা, শ্রেয়াস গোপাল, অভিমান্যু মিঠুন, ভারুন অ্যারোন, ইশওয়ার পান্ডে, শেলডন জ্যাকসন।

ওয়ানডে ম্যাচে ভারতীয় স্কোয়াড: আনমাক চান্দ ( অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, মনিশ পান্ডে, সুরেশ রায়না, কেদার জাদাব, সাঞ্জু স্যামসন, কারুন নায়র, কুলদিপ জাদব, জায়ান্ত জাদব, কারান শর্মা, ঋষি ধাওয়ান, এস. আরাভিন্দ, ধাওয়াল কুলকার্নি, রুশ কালারিয়া, গুরকিরাত সিং মান।

বাংলাদেশ এ দলের সফর সূচি :
সেপ্টেম্বর ১৬ – প্রথম ওয়ানডে, বাংলাদেশ এ বনাম ভারত এ, ব্যাঙ্গালোর
সেপ্টেম্বর ১৮- দ্বিতীয় ওয়ানডে, বাংলাদেশ এ বনাম ভারত এ, ব্যাঙ্গালোর
সেপ্টেম্বর ২০- তৃতীয় ওয়ানডে, বাংলাদেশ এ বনাম ভারত এ, ব্যাঙ্গালোর
সেপ্টেম্বর ২২-২৪- তিন দিনের ম্যাচ, বাংলাদেশ এ বনাম কর্নাটাক, মাইসোর
সেপ্টেম্বর ২৭-২৯- তিন দিনের ম্যাচ, বাংলাদেশ এ বনাম ভারত এ, ব্যাঙ্গালোর




Leave a Reply

Your email address will not be published.