Search
Tuesday 27 October 2020
  • :
  • :

ভারতে ২৪ ঘণ্টায় ৬৬ হাজারের বেশি আক্রান্ত

ভারতে ২৪ ঘণ্টায় ৬৬ হাজারের বেশি আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক, ১২ অক্টোবর : চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) বিভিন্ন দেশে প্রতিদিন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছে। ভাইরাসটির তাণ্ডবে প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ৬৬ হাজার ৭৩২ জন আক্রান্ত হয়েছেন। এই সময়ে মৃত্যু হয়েছে ৮১৬ জনের।

ভারতে এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭১ লাখ ২০ হাজার ৫৩৮ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ১৫০ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে সুস্থ হয়েছেন ৭১ হাজার ৫৫৯ জন। এখনও পর্যন্ত সুস্থ ৬১ লাখ ৪৯ হাজার ৫৩৫ জন।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

করোনাভাইরাস ভারতে ইতিমধ্যেই ১ লাখের বেশি মানুষের প্রাণ কেড়েছে। এর মধ্যে ৪০ হাজার মারা গেছে মহারাষ্ট্রে। তামিলনাড়ুতে মৃত্যু ১০ হাজার ছাড়িয়েছে। কর্নাটকে ১০ হাজার ছুঁইছুঁই।উত্তরপ্রদেশ ও অন্ধ্রপ্রদেশে মৃত্যু সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে।

দিল্লি ও পশ্চিমবঙ্গে মৃত্যু সাড়ে ৫ হাজারের বেশি। গুজরাট, পাঞ্জাবে সাড়ে ৩ হাজার ছাড়িয়েছে প্রাণহানি। মধ্যপ্রদেশেও মৃত্যু আড়াই হাজার ছাড়িয়েছে। হরিয়ানা, জম্মু ও কাশ্মীর, ছত্তীসগঢ়, তেলেঙ্গানা, কেরালা, উড়িষ্যাতে মোট মৃত্যু ১ হাজার ছাড়িয়েছে। বাকি রাজ্যেগুলোতে মোট মৃত্যু ১ হাজারের কম।

পশ্চিমবঙ্গে দৈনিক আক্রান্ত দিন দিন বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৬১২ জন আক্রান্ত হয়েছেন রাজ্যে। এ নিয়ে মোট আক্রান্ত ২ লাখ ৯৪ হাজারে পৌঁছল। রাজ্যে ৫ হাজার ৬২২ জনের মৃত্যু হয়েছে করোনায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭৭ লাখ ৪০ হাজার ২২৭ জন। নতুন করে ৩ হাজার ৮৭৪ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৮১ হাজার ৪০৮ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৮৩ লাখের বেশি মানুষ।

বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও পৌনে তিন লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে নতুন করে মৃত্যু হয়েছে প্রায় চার হাজার মানুষের।