Search
Wednesday 18 May 2022
  • :
  • :

ভারতীয় ব্যাটিং লাইনে ধস নামালেন রুবেল-নাসির

ভারতীয় ব্যাটিং লাইনে ধস নামালেন রুবেল-নাসির

স্পোর্টস ডেস্ক, ১৮ সেপ্টেম্বর : দ্বিতীয় উইকেট হিসেবে ভারতীয় অধিনায়ক উন্মুক্ত চাঁদকে আউট করার পর বেশি সময় না নিয়ে ভারতীয় শিবিরে তৃতীয় আঘাত হানলো বাংলাদেশ ‘এ’ দল। তবে এবার মনিশ পান্ডেকে সরাসরি বোল্ড আউট করে ব্যক্তিগত ৩৬ রানের মাথায় ফিরিয়ে দিলেন ম্যাচে জ্বলে ওঠা রুবেল। ঠিক ওভার তিনটি পার করতে না করতেই আবার আঘাত হানলেন নাসিরের জোড়া আঘাত। নাসিরের আঘাতের শিকার দলের সেরা তারকা সুরেশ রায়না। ১৭ রান করে লিটনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ঠিক এক ওভার পরেই আবারকারুন নাইরকে ফিরিয়ে দেন নাসির।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের ছুড়ে দেওয়া ২৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতীয় ‘এ’ দলের সংগ্রহ ৩৪.৫ ওভার কোন ৫ উইকেট হারিয়ে ১৫১ রান। ব্যাট হাতে ক্রিজে আছেন ম্যান সিং ৬ রান এবং স্যামসন ০ রান নিয়ে।

ভারতীয় ইনিংসের শুরুতে ওপেনার আগারওয়াল ব্যক্তিগত ২৪ রানে রুবেলের বলে লিটনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। পরে ব্যাট হাতে বেশ এগিয়ে নিয়ে যান অধিনায়ক উন্মুক্ত চাঁদ এবং মনিশ পান্ডে ৮৮ রানের জুটি গড়েন। কিন্তু শেষ পর্যন্ত জুটি ভাঙ্গেন ম্যাচের সেরা অলরাউন্ডার নাসির।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ২৫২ রান তুলতে সক্ষম হয়। ম্যাচের উল্লেখ যোগ্য ইনিংসগুলোর মধ্যে নাসির হোসেনের অপরাজিত ৯৬ বলে ১০২ এবং লিটন দাশের ৫৭ বলে ৪৫ রান।

প্রথমে ব্যাট করতে নেমে প্রথমেই ঋষি ধাওয়ান এবং করণ শর্মার বোলিং তোপের মুখে পরে বাংলাদেশ দল প্রথম সারির সকল ব্যাটসম্যানকে হারিয়ে বসে। প্রথম উইকেট রনি তালুকদারকে শুন্য রানে ক্যালারিয়া আউট করার পর সৌম্য (২৪) এবং মমিনুল (৩) ঋষি ধাওয়ানের এবং আনামুল (৩৪) এবং সাব্বির (১) করণ শর্মার শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। পরে লিটন-নাসিরের ৭০ রানের জুটি গড়ে বিদাইয় নেন লিটন দাশ। ব্যক্তিগত ৪৫ রানের মাথায় ঋষি ধাওয়ানের বলে কারুন নাইরের হাতে কাচ দিয়ে ফিরে গেছেন তিনি। ভারতের ঋষি ধাওয়ান তিনটি এবং করণ শর্মা দুই উইকেট নিয়েছেন।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন, এনামুল হক, রনি তালুকদার, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার, আরাফাত সানী, রুবেল হোসেন, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

ভারত ‘এ’ দল : উন্মুখ চাঁদ (অধিনায়ক), মানাক আগারওয়াল, মণিষ পান্ডে, সুরেশ রায়না, করুন নাইর, সানজু স্যামসন, কর্ণ শর্মা, অরবিন্দ শ্রীনাথ, ধাওয়াল কুলকার্নি, রুশ কালারিয়া ও গুরকিরাত সিং মান।




Leave a Reply

Your email address will not be published.