Search
Tuesday 17 May 2022
  • :
  • :

ভারতকে হারিয়ে দ. আফ্রিকার সিরিজ জয়

ভারতকে হারিয়ে দ. আফ্রিকার সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক : পঞ্চম ও শেষ ওয়ানডেতে ভারতকে ২১৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জয় করল দক্ষিণ আফ্রিকা।
আজ রবিবার মুম্বাইয়ের ওয়াংখেরে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে ৪৩৮ রানের বিশাল সংগ্রহ দাড় করায় তারা। কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি ও এবি ডি ভিলিয়ার্সের শতকে ভারতীয়দের সামনে রানের পাহাড় গড়ে সফরকারীরা।

উদ্বোধনী ব্যাটসম্যান কুইন টন ডি কক তুলে নেন সিরিজে তার দ্বিতীয় শতক। শেষ পর্যন্ত ৮৭ বলে ১৭ চারে এবং ১ ছয়ে ১০৯ রান করে রায়নার বলে আউট হন। ডি কক এবং ডু প্লেসিসের জুটিতে আসে ১৫৪ রান। এর পর ডি ভিলিয়ার্সের সঙ্গে জুটি বাধেঁন ডু প্লেসিস। দুজনে মিলে ঝড়ের বেগে রান সংগ্রহ করতে থাকেন। তাদের জুটিতে আসে ১৬৪ রান।

ব্যক্তিগত ১৩৩ রান করে রির্টায়ার্ড হার্ট হন ডু প্লেসিস। এরপরে মিলারকে সঙ্গে নিয়ে ঝড় তোলেন ক্যাপ্টেন। ৬১ বলে ১১৯ রান করে কুমারের বলে আউট হন প্রোটিয়া অধিনায়ক। ১১টি ছয় এবং ৩টি চারে এ রান সংগ্রহ করে ডি ভিলিয়ার্স।

জবাবে স্বাগতিকরা ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায়। এরপর শেখর ধাওয়ান আর রাহানে জয়ের লক্ষ্যে ব্যাট চালালেও বেশি দূর যেতে পারেননি। ৩৬ ওভারে ২২৪ রানে সবাই আউট হয়ে যায়। দক্ষিণ আফ্রিকা ৩-২ ম্যাচে ভারতকে হারিয়ে সিরিজ জয় করে।




Leave a Reply

Your email address will not be published.