স্পোর্টস ডেস্ক, ৩ অক্টোবর : ছোটো হয়ে আসছে ফুটবলের সর্বোচ্চ সংস্থায় সেপ ব্ল্যাটারের আকাশ। এতদিন তার নামে ফৌজদারি তদন্ত হচ্ছিল না। কিন্তু সুইস সরকার সেই উদ্যোগটা নেবার পর বিপাকেই ব্ল্যাটার। এবার তার বিরুদ্ধে একজোট দেখা যাচ্ছে ফিফার প্রধান চার পৃষ্ঠপোষক বা স্পন্সরকে। তাদের দাবি, এতকিছুর পর ব্ল্যাটারের পদত্যাগ করাই উচিত। কিন্তু স্পন্সরদের এই দাবি বাতিল করে দিয়ে ব্ল্যাটার বলেছেন, তিনি পদত্যাগ করবেন না।

কোকা-কোলা, ভিসা, বাডওয়াইজার ও ম্যাকডোনাল্ডস বলছে, ফিফা সভাপতির সরে যাওয়া উচিত যত দ্রুত সম্ভব। প্রত্যেকেই আলাদা করে বিবৃতি দিয়েছে। কোকা-কোলা জানিয়েছে, “প্রত্যেক দিনই ফিফার ইমেজ ও সুনাম ক্ষুণ্ন হচ্ছে।” ম্যাকডোনাল্ডস বলেছে, ফিফা সভাপতি ব্ল্যাটারের খেলার বৃহত্তর স্বার্থেই চলে যাওয়া উচিত। বাডওয়াইজারের প্যারেন্ট কম্পানি এবি ইনবেভ বলেছে, বর্তমান প্রক্রিয়ায় তারা ব্ল্যাটারকে বাধা হিসেবে গণ্য করে। ভিসা বলেছে, ব্ল্যাটারের দ্রুত পদত্যাগ দরকার ফিফা ও ফুটবলের স্বার্থেই।

৭৯ বছরের ব্ল্যাটারের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ সুইস কর্তৃপক্ষের। তিনি ফিফা প্রেসিডেন্ট হিসেবে অনৈতিক চুক্তি করেছেন। এ ছাড়া উয়েফার প্রেসিডেন্ট মিশেল প্লাতিনির সাথেও অন্যায় আদান প্রদানের অভিযোগ আছে। ব্ল্যাটার সবকিছুই অস্বীকার করেছেন। নিজের আইনজীবীর মাধ্যমে একটি বিবৃতিতে ব্ল্যাটার শুক্রবার জানিয়েছেন, এখন পদত্যাগ করলে ফিফার জন্য তা সুফল বয়ে আনবে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *