Search
Tuesday 24 May 2022
  • :
  • :

ব্যারিস্টার শাকিলার রিমান্ড নামঞ্জুর

ব্যারিস্টার শাকিলার রিমান্ড নামঞ্জুর

চট্টগ্রাম : চট্টগ্রামে জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার ব্যারিস্টার শাকিলা ফারজানার রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত। রবিবার সকালে শুনানি শেষে চট্টগ্রামের বিচারিক হাকিম শিপলু কুমার দে এ আদেশ দেন। আদালতের আদেশে সংক্ষুব্ধ রাষ্ট্রপক্ষের কৌঁসুলী ও জেলা পিপি আবুল হাশেম এর বিরুদ্ধে জেলা ও দায়রা জজের কাছে আপিল দায়েরের ঘোষণা  দিয়েছেন। হাটহাজারী থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের হওয়া একটি মামলায় ব্যারিস্টার শাকিলা ফারজানাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন জানিয়েছিল র‌্যাব। একই মামলায় একই আদালতে গত ২৬ আগস্ট শাকিলা জবানবন্দি দিয়েছিলেন। একই মামলায় জবানবন্দি দেয়ার পরও আবার রিমান্ডে নেয়ার আবেদনের বিরোধিতা করেন শাকিলার আইনজীবীরা।

শাকিলার আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সাত্তার বলেন, উচ্চ আদালতের নির্দেশনা আছে, কোনো মামলায় আসামি একবার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলে তাকে ওই মামলায় আবারও রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা যাবে না। শাকিলার রিমান্ড মঞ্জুর হলে উচ্চ আদালতের প্রতি অবজ্ঞা পোষণ করা হবে। আদালতের প্রচলিত রীতি হচ্ছে, রিমান্ড মঞ্জুর হয় জবানবন্দি দেয়ার আগ পর্যন্ত। ব্যারিস্টার শাকিলা ফারজানাকে অসুস্থ উল্লেখ করে তার চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠনের আবেদন জানিয়েছেন তার আইনজীবীরা। আদালত এ বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে বলেছেন।

জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমণ্ডি থেকে গ্রেপ্তার করা হয় বিএনপির তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা, মো. হাসানুজ্জামান লিটন ও ঢাকা জজ কোর্টের আইনজীবী মাহফুজ চৌধুরী বাপনকে।




Leave a Reply

Your email address will not be published.