Search
Saturday 2 July 2022
  • :
  • :

বোলারদের নৈপুণ্যে লড়াইয়ে বাংলাদেশ ‘এ’ দল

বোলারদের নৈপুণ্যে লড়াইয়ে বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক, ২২ সেপ্টেম্বর : আবারো ব্যাটিং ব্যর্থতা। ব্যর্থতার বৃত্ত থেকে বের হয়ে না আসতে পারায় ওয়ানডের পর তিন দিনের ম্যাচেও ব্যাটিং বিপযয়ে বাংলাদেশ ‘এ’ দল। মাইসোরে কর্ণটকের বিপক্ষে তিন দিনের ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের সংগ্রহ মাত্র ১৫৮। জবাবে ভারতের কর্ণটকের দলটিও ভালো করেনি। ৬ উইকেটে ১৬৩ রানে দিন শেষ করেছে তারা। ৫ রানের লিড নিয়েছে রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন দলটি।

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে ১৫৮ রানে শেষ হয় মুমিনুল হকদের ব্যাটিং। যার মধ্যে ১০৫ রানই এসেছে লিটন দাস ও শুভাগত হোমের ব্যাট থেকে। নয় ব্যাটসম্যান মিলে করেছেন ৪৬ রান। বাকি ৭ রান এসেছে ‘মিস্টার এঙট্রা’থেকে।

দলের পক্ষে সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেছেন শুভাগত, ৫৫ রান। লিটনের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান। ১৫ রানে অপরাজিত ছিলেন সাকলাইন সজীব। এ ছাড়া আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেননি। কর্নটকের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন মুরলিকৃষ্ণ প্রাসিধ।

স্বল্প পুঁজিতে লড়াই চালিয়ে যান দুই স্পিনার সাকলায়েন সজীব ও শুভাগত হোম। দুজন মিলে ভারতের দলটির ছয় উইকেট নেন। ১০০ রান তুলতেই ছয় উইকেট হারায় কর্ণটক। সপ্তম উইকেটে প্রতিরোধ গড়ে তুলে ৬৩ রান যোগ করেন শিশির ভাবানে ও জাগাদ্দেশা সুচিত। দিন শেষে শিশির ভাবানে ৫৫ ও সুচিত ১৪ রানে অপরাজিত থাকেন।

বুধবার দ্বিতীয় দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টায়।




Leave a Reply

Your email address will not be published.