Search
Thursday 7 July 2022
  • :
  • :

বেস্ট এন্টারপ্রাইজ অ্যাওয়ার্ড পেল ওয়ালটন

বেস্ট এন্টারপ্রাইজ অ্যাওয়ার্ড পেল ওয়ালটন

কর্পোরেট সংবাদ : মানবসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বেস্ট এন্টারপ্রাইজ অ্যাওয়ার্ড-২০১৪ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস ও অটোমোবাইল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড-২০১৪ প্রদান অনুষ্ঠানে দেশের শীর্ষস্থানীয় এই প্রতিষ্ঠানকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে শুক্রবার সন্ধ্যায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছ থেকে এ অ্যাওয়ার্ড গ্রহণ করেন ওয়ালটনের পরিচালক এস এম মাহবুবুল আলম খালিদ। ডিএইচএল ও ডেইলি স্টারের পৃষ্ঠপোষকতায় এই পুরস্কার প্রদান করা হয়।

মোট চার ক্যাটাগরিতে এই পুরস্কার প্রদান করা হয়। অন্য তিনটি পুরস্কার পেয়েছেন যথাক্রমে বেস্ট বিজনেস পারসন হিসেবে সামিট গ্রুপের চেয়ারম্যান মুহাম্মদ আজিজ খান, বেস্ট ফাইনান্সিয়াল ইনস্টিটিউটের পুরস্কার পেয়েছেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের চেয়ারম্যান রাশেদ চৌধুরী এবং সেরা নারী উদ্যোক্তা মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রুবানা হক।

এর মধ্যে দ্রুত ব্যবসায় উন্নতি, প্রতিষ্ঠানের আয়, কর্মপরিবেশ, ব্যবস্থাপনা অনুশীলন, কনজ্যুমার ডুর‌্যাবল, প্রতিযোগিতামূলক বেতনসহ বিভিন্ন ক্ষেত্র বিবেচনায় ওয়ালটন গ্রুপকে বেস্ট এন্টারপ্রাইজ নির্বাচিত করা হয়।

অ্যাওয়ার্ড হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএইচএল-এর সাউথ এশিয়া রিজিয়ন হেড ইয়াসমিন আলআদাদ খান, ডেইলি স্টারের প্রকাশক ও সম্পাদক মাহ্‌ফুজ আনামসহ ব্যবসায়ী, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরা।

এ ছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আনিস এ খান, ওয়ালটনের পলিসি, এইচআরএম ও এডমিন বিভাগের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, ওয়ালটন সেন্ট্রাল জোনের মিডিয়া ম্যানেজার ফিরোজ আলম, পিআর অ্যান্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক মো. হুমায়ূন কবীরসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তরা নিজেদের অনুভূতি প্রকাশ করেন। পরে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বাংলাদেশ অসম্ভব সম্ভাবনার একটি দেশ। ইতিমধ্যে আমাদের অর্জনও কম নয়। আগামী ২০ বছরের মধ্যে এ দেশ সারা বিশ্বে বড় অর্থনীতির এক দেশে পরিণত হবে। তিনি আরো বলেন, জনসেবার সঙ্গে যুক্ত থাকলে সব সময় সমালোচনার মুখোমুখি হতে হয়। সেটা সত্যও হতে পারে আবার মিথ্যাও হতে পারে।

এ ছাড়া আয়োজকদের পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম ও ডিএইচএল এঙপ্রেসের সাউথ এশিয়া রিজিয়ন হেড ইয়াসমিন হাওলাদার খান।

ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম তার শুভেচ্ছা বক্তব্যে বলেন, মেধা, মনন, কর্মদক্ষতা ও আত্মবিশ্বাসের দিক থেকে এ দেশের ব্যবসায়ীরা শক্তিশালী। এ দেশের অনেক কোম্পানি তাদের উৎপাদিত মানসম্মত পণ্যের জন্য এরই মধ্যে বিশ্ববাজারে সুনাম কুড়িয়েছে। সারা বিশ্ব এখন অমিত সম্ভাবনার বাংলাদেশের দিকে তাকিয়ে আছে। তিনি আরো বলেন, নীতিসহায়তা, উন্নত অবকাঠামো ও রাজনৈতিক স্থিতিশীল পরিবেশ পেলে এ দেশ স্পেনের চেয়েও ভালো কিছু করবে। এখন আমরা বিশ্বের উন্নত দেশগুলোর কাছে কোনো অর্থসহায়তা চাই না, আমরা চাই বাণিজ্য সুবিধা।

প্রসঙ্গত, মানবসম্পদ উন্নয়নে ওয়ালটন অগ্রণী ভূমিকা পালন করছে। বিশেষ করে দক্ষতা উন্নয়ন, প্রশিক্ষণ, নতুন প্রযুক্তির সঙ্গে উপযুক্ত মানব সম্পদ তৈরি এবং অদক্ষ শ্রমিকদের দক্ষ করার ব্যাপারে ওয়ালটনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড ২০০০ সাল থেকে দেওয়া হয় এবং এখনো এটি সাফল্যের সঙ্গে ধারাবাহিকতা রক্ষা করে আসছে।




Leave a Reply

Your email address will not be published.