Search
Sunday 26 January 2020
  • :
  • :

বেলের গোলে স্বপ্ন পূরণের পথে ওয়েলস

বেলের গোলে স্বপ্ন পূরণের পথে ওয়েলস

স্পোর্টস ডেস্ক : ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপের মূল পর্ব থেকে আর মাত্র এক ধাপ দূরে ওয়েলস। গ্যারেথ বেলের দুর্দান্ত নৈপুণ্যে ইউরো-২০১৬ বাছাইপর্বে সাইপ্রাসকে ১-০ গোলে হারিয়েছে ওয়েলস। এতে ‘বি’ গ্রুপে ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে তারা। তাদের চেয়ে ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে বেলজিয়াম।

আগামী রবিবার গ্রুপ পর্বের অষ্টম ম্যাচে ইসরাইলের বিপক্ষে মাঠে নামবে ওয়েলস। ওই ম্যাচ জিতলেই ১৯৫৮ সালের পর কোনো বড় টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করবে ওয়েলস। গত ৫৭ বছর ধরে বড় কোনো টুর্নামেন্টে খেলতে পারেনি তারা। এবারের বাছাই পর্বে এখনও হারেনি গ্যারেথ বেলের দল। ৫ জয় ও ২ ড্র দেখেছে। এরমধ্যে সর্বশেষ ৪ ম্যাচে তাদের জালে বল জড়াতে পারেনি প্রতিপক্ষ।

এছাড়া বাছাই পর্বে মোট পাঁচ ম্যাচ তাদের জলে বল জড়ায়নি। এবারের বাছাই পর্বে একমাত্র ওয়েলসই এই ঘটনার সাক্ষী এখন। এছাড়া ১৯৮১ সালের পর এই প্রথম তাদের জাল টানা চার ম্যাচ গোলশূন্য থাকলো। মোট হিসেবে ওয়েলসের জালে সর্বশেষ ৪১৪ মিনিট কোনো বল জড়ায়নি। সাইপ্রাসের বিপক্ষে সর্বশেষ ৬ ম্যাচে চার জয় ছিল ওয়েলসের। এদিন সেই জয়ের ধারা আরও লম্বা করলো তারা। এই নেয়ে সাইপ্রাসের বিপক্ষে ৭ ম্যাচে ৬ গোল দিল ওয়েলস।

সাইপ্রাসের বিপক্ষে এদিন ম্যাচরে ৮২ মিনিট পর্যন্ত গোলশূন্য ছিল। কিন্তু শেষ বাঁশি বাজার মাত্র ৮ মিনিট আগে দুর্দান্ত এক হেডে ওয়েলসকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদরে ফরোয়ার্ড গ্যারেথ বের। জাজ রিচার্ডসের ক্রস থেকে তিনি বলটি পান। এর আগেই ওয়েলস এগিয়ে যেতে পারতো। কিন্তু ডেভিড এডওয়ার্ডের একটি গোল অফসাইডের খাঁড়ায় পড়ে বাতিল হয়ে যায়। আর নেইল টেইলর দারণ একটি স্বর্ণ-সুযোগ নষ্ট করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *