Search
Monday 10 August 2020
  • :
  • :

বৃষ্টি লিড ধরে রাখার আশা দিল উইন্ডিজের

বৃষ্টি লিড ধরে রাখার আশা দিল উইন্ডিজের

স্পোর্টস ডেস্ক, ১৯ জুলাই : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বছর পরে ঘরের মাঠে টেস্ট হেরেছে ইংল্যান্ড। সাউদাম্পটন টেস্টের পরে ওল্ড ট্রাফোর্ডে তাই ঘুরে দাঁড়ানোর পালা স্বাগতিকদের। জো রুটের নেতৃত্বে প্রথম দুই দিন সেই আভাসই দিয়েছে ইংল্যান্ড। ব্যাট হাতে শাসন করে উইন্ডিজ বোলারদের। প্রথম ইনিংস থেকে ৯ উইকেটে ৪৬৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছে।

এরপর দ্বিতীয় দিনের শেষ বেলায় ৩২ রানে ওয়েস্ট ইন্ডিজের একটি উইকেটও ‍তুলে নেয় রুটের দল। তৃতীয় দিন তাই ওল্ড ট্রাফোর্ড টেস্টের টার্নিং পয়েন্ট ছিল। তৃতীয় দিনই হয়তো ম্যানচেস্টারের এই টেস্টের ভাগ্য নির্ধারণ হয়ে যেত। কিন্তু বৃষ্টি বাঁচিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজকে। বৃষ্টির কারণে তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। ওয়েস্ট ইন্ডিজের সামনে তাই এখন সহজে টেস্টটি ড্র করার সুযোগ।

সেটা করতে পারলেই দ্বিতীয় টেস্ট শেষেও লিড ধরে রাখতে পারবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজটাও হারাতে হবে না তাদের। তবে চতুর্থ ও পঞ্চম দিনভর আকাশ ঝকঝকে থাকলে বড় পরীক্ষা দিতে হবে ওয়েস্ট ইন্ডিজের। চতুর্থ দিনটা অন্তত তাদের ব্যাট করার চ্যালেঞ্জ নিতেই হবে। তবেই বাঁচাতে পারবে টেস্ট।

এর আগে ওল্ড ট্রাফোর্ডে দুর্দান্ত ব্যাটিং করেন বেন স্টোকস। পাঁচে নেমে তিনি খেলেন ১৭৬ রানের অসাধারণ ইনিংস। এছাড়া ইংলিশ তরুণ ওপেনার ডমিনিক শিবলি খেলেন ১২০ রানের ইনিংস। ক্যারিয়ারের অষ্টম টেস্টে এসে তুলে নেন দ্বিতীয় সেঞ্চুরি। তাদের দু’জনের বীরত্বের দিনে অন্য ব্যাটসম্যানরা সেভাবে আলো ছড়াতে পারেননি। দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৪০ রান করেন জস বাটলার। নয়ে নামা ডোম বেস করেন ৩১ রান। ওয়েস্ট ইন্ডিজের রোস্টন চেজ তুলে নেন ৫ উইকেট।