স্পোর্টস ডেস্ক, ২০ সেপ্টেম্বর : শেষ পর্যন্ত বৃষ্টির কাছে আত্মসমর্পণ করতে হয়েছে মুমিনুলদের । বৃষ্টি আইনে হারতে হয়েছে ৭৫ রানে। ভারত ‘এ’ দলের ২৯০ রানের টার্গেটে খেলতে নেমে ৩২ ওভার শেষে ১৪১ রান করে বাংলাদেশ ‘এ’ দল। এরপর বৃষ্টির জন্য আর কোনো বল মাঠে গড়ায়নি।

রবিবার বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।

বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জয় পেয়ে সিরিজে ২-১ ব্যবধানে জয় নিয়ে সিরিজ নিজেদের করে নিল ভারতীয় ‘এ’ দল।

ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করে ভারত ‘এ’ দল। তবে বৃষ্টির কারণে খেলা কিছুক্ষণ বন্ধ থাকায় ৪৬ ওভারে বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ২৯০।

নতুন টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। প্রথম ১০ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৯৭ রান সংগ্রহ করেছে ভারত ‘ভারত ‘এ’ দল। ভারত ‘এ’ দলের পক্ষে সুরেশ রায়না ১০৪ রান করেন।

বাংলাদেশ ‘এ’ দলের পক্ষে শফিউল ২টি, রুবেল হোসেন ১টি, নাসির হোসেন ১টি, আরাফাত সানি ১টি ও আল-আমিন হোসেন ১টি করে উইকেট নেন।

সিরিজ নির্ধারণী এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করছে ভারতীয় ‘এ’ দল। শুরুতেই ওপেনার আগারওয়ালের উইকেট হারালেও প্রতিরোধ গড়েছেন উন্মুখ চাঁদ  ও সানজু স্যামসন।

বাংলাদেশ ‘এ’ দল : মুমিনুল হক, নাসির হোসেন, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, সাব্বির রহমান, সৌম্য সরকার, আরাফাত সানী, রুবেল হোসেন, রনি তালুকদার, আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম।

ভারত ‘এ’ দল: উন্মুখ চাঁদ (অধিনায়ক), মানাক আগারওয়াল, সুরেশ রায়না, কেদার যাদব, সানজু স্যামসন,  কুলদীপ যাদব, কর্ণ শর্মা, রিশি ধাওয়ান, এস অরবিন্দ, ধাওয়াল কুলকার্নি ও  গুরকিরাত সিং মান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *