Search
Monday 8 March 2021
  • :
  • :

বৃষ্টির বাগড়ার দিনে রুটের সেঞ্চুরি

বৃষ্টির বাগড়ার দিনে রুটের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক, ১৬ জানুয়ারি : গলে প্রথম দিন আধিপত্য ছিল শুধু ইংল্যান্ডের। দ্বিতীয় দিন অবশ্য সফরকারীদের সঙ্গে আধিপত্য ছিল প্রকৃতির। বৃষ্টির বাগড়ায় মাত্র ৫৩ ওভারই গড়িয়েছে এদিন। তার পরেও প্রথম ইনিংসে শ্রীলঙ্কার বিপক্ষে ১৮৫ রানে এগিয়ে গেছে সফরকারীরা। প্রথম ইনিংসে স্বাগতিকদের ১৩৫ রানে গুটিয়ে ইংল্যান্ড দ্বিতীয় দিন শেষ করেছে ৪ উইকেটে ৩২০ রানে।

ম্যাচের শুরু থেকেই বাগড়া দিয়েছে বৃষ্টি। যে কারণে ম্যাচ শুরু হয়েছে ৭০ মিনিট দেরিতে। শুরুর দিকে রুট আর বেয়ারস্টো মিলেই এগিয়ে নিয়েছেন ইংলিশদের। ১১৪ রানের এই জুটি ভেঙেছেন স্পিনার এম্বুলদেনিয়া। হাফসেঞ্চুরি থেকে ৩ রান দূরে থাকতে বেয়ারস্টোকে তালুবন্দি করিয়েছেন তিনি।

অপরপ্রান্তে দৃঢ়চেতা ভঙ্গিতে খেলে গেছেন রুট। গত বছর যিনি ছিলেন সেঞ্চুরি খরায়। এবার সেঞ্চুরি তোলার সঙ্গে টেস্টে শ্রীলঙ্কায় কোনো ইংলিশ ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের নজির গড়েছেন তিনি। ২০১২ সালে তার আগের সর্বোচ্চ স্কোরটি ছিল কেভিন পিটারসেনের, ১৫১। এই সেঞ্চুরি ইনিংস গড়তে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন অভিষিক্ত ড্যান লরেন্স। লঙ্কান বোলারদের শাসন করে তারা গড়েছেন দিনের সবচেয়ে বড় জুটি। ১৭৩ রানের এই জুটি ভাঙে লরেন্স ৭৩ রানে ফিরলে। তাকে বিদায় দিয়েছেন দিলুরুয়ান পেরেরা। রুট এর পর জস বাটলারকে নিয়ে পরবর্তী লড়াই শুরু করেছিলেন যদিও। কিন্তু চা বিরতির পর বৃষ্টিতে আর খেলাই হয়নি। রুট অপরাজিত আছেন ১৬৮ রানে। বাটলার ৭ রানে ব্যাট করছেন।