স্পোর্টস ডেস্ক, ১৫ সেপ্টেম্বর : ফুটবল ক্যারিয়ারে আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে লিওনেল মেসি। আর্জেন্টিনার ফুটবল সুপারস্টার অপেক্ষায় রয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দারুণ এক সেঞ্চুরির স্বাদ পাওয়ার।

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ইতালিয়ান ক্লাব রোমার মুখোমুখি হবে মেসির দল বার্সেলোনা। সব ঠিকঠাক থাকলে এই ম্যাচেই সেই সেঞ্চুরির স্বাদ পাবেন মেসি; চ্যাম্পিয়ন্স লিগে ১০০টি ম্যাচ খেলা।

বার্সার জার্সিতে ২০০৪ সালের ডিসেম্বরে শাখতার দোনেস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক হয়েছিল মেসির। ক্লাব ফুটবল বিশ্বের সবচাইতে সন্মানজনক এই আসরের মোট ১১টি সংস্করণে অংশ নিয়েছেন তিনি। এর মধ্যে ৪ বার শিরোপা উপহার দিয়েছেন বার্সাকে। ব্যক্তিগতভাবে নিজে দখল করেছেন আসরে সর্বকালের সেরা গোলদাতাদের শীর্ষস্থানটিও। বর্তমানে প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে ৭৭ গোলের রেকর্ডটি ভাগাভাগি করছেন বার্সার আক্রমণভাগের প্রাণভোমরা।

আর্জেন্টিনার ফুটবল জাদুকর মেসির চ্যাম্পিয়ন্স লিগ ক্যারিয়ার চড়াই-উতরাই পেরিয়েছে অনেকবারই। তবে ইতোমধ্যে চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সেরা ফুটবলারের মর্যাদা কিন্তু ঠিকই নিজের করে নিয়েছেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *